আজ সন্ধ্যায় ঢাকায় আসছে ড্রিমলাইনার উড়োজাহাজ ‘অচিন পাখি’

আগামীকাল ঢাকা-ম্যানচেষ্টার রুটে বিমানের ফ্লাইট চলাচল শুরু

আজ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসছে নতুন ড্রিমলাইনার উড়োজাহাজ ‘অচিন পাখি’।

এর আগে গতকাল সোমবার (২৩ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে সিয়াটলের বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয় উড়োজাহাজটি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানবীর আহমেদ বলেন, গত ২০ ডিসেম্বর বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিমলাইনার ‘অচিন পাখি’ উড়োজাহাজটিকে বোয়িং কর্তৃপক্ষ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিম লাইনার ‘রাজহংস’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য বোয়িং ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিমলাইনার কেনার ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী নতুন ড্রিমলাইনার দুটির নামকরণ করেন ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’। এর মধ্যে ড্রিমলাইনার ‘সোনার তরী’ গত ২১ ডিসেম্বর বিকেলে দেশে পৌঁছে। আগামী ২৮ ডিসেম্বর বোয়িং ৭৮৭-৯ সিরিজের উড়োজাহাজ ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অত্যাধুনিক এই উড়োজাহাজটিতে বিজনেস ক্লাসের ৩০ টি, প্রিমিয়াম ইকোনোমি ক্লাসের ২১ টি ও ইকোনোমি ক্লাসের ২৪৭ টিসহ মোট ২৯৮ টি আসন রয়েছে।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ