বাণিজ্য মেলায় প্রবেশ মূল্য বাড়ল

মাস ব্যাপী বাণিজ্য মেলার উদ্ধোধন হচ্ছে আজ

রাজধানীর শেরেবাংলানগরে অবস্থিত আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (ডিআইটিএফ) প্রবেশ মূল্য বাড়ল। গত বছরের তুলনায় এবার প্রতিটি টিকিটের দাম ১০ টাকা বাড়ানো হয়েছে। আগামীকাল বুধবার (১ জানুয়ারি) থেকে মাস ব্যাপী শুরু হচ্ছে ২৫তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবারে মেলায় প্রবেশের জন্য প্রাপ্তবয়স্কদের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা, যা গত বছর ছিল ৩০ টাকা। তবে অপ্রাপ্তবয়স্কদের টিকিটের মূল্য আগের মতোই অথ্যাৎ ২০ টাকা রাখা হয়েছে।

আজ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বাণিজ্য মেলার মাঠে এক সংবাদ সম্মেলনে টিকিটের দাম বাড়ানোর ঘোষণা দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

টিকিটের দাম বাড়ানোর কারণ জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, আগে এক কাপ চা খেতেন তিন টাকায়, এখন পাঁচ টাকা লাগে। মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়েছে। এছাড়া মেলায় এবার স্টলের সংখ্যা কমেছে। রেভিনিউয়ের বিষয়টি মাথায় রেখে এবার টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে।

এবারের মেলায় বাংলাদেশসহ ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৮৩টি প্যাভিলিয়ন ও স্টল থাকবে।

দেশি-বিদেশি দর্শনার্থীদের জন্য মেলাপ্রাঙ্গণ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এবারের মেলায় প্রিমিয়ার প্যাভিলিয়ন রাখা হয়েছে ৬৪টি। এছাড়া সাধারণ প্যাভিলিয়ন ১৩টি, সাধারণ মিনি প্যাভিলিয়ন ৫৯টি ও প্রিমিয়াম মিনি প্যাভিলিয়ন ৪২টি।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ