বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

এমিরেটস এয়ারলাইন্সে ৫ কোটি ৮০ লাখ যাত্রী পরিবহন

প্রকাশঃ

এমিরেটস এয়ারলাইন্স সদ্য সমাপ্ত বছরে (২০১৯ সালে) বিশ্বব্যাপী নেটওয়ার্কে প্রায় ৫ কোটি ৮০ লাখ যাত্রী পরিবহন করেছে। ওই সময়ে এয়ারলাইন্সটি সর্বমোট ১ লাখ ৮৬ হাজার ফ্লাইট পরিচালনা করে।

চলতি বছর (২০২০ সালে) এমিরেটস তাদের সামগ্রিক পরিচালনা, বাণিজ্যিক কার্যক্রম, গ্রাহককেন্দ্রিক সেবা এবং অক্টোবরে দুবাইয়ে শুরু হতে যাওয়া বিশ্বের বৃহত্তম এক্সপো-২০২০ এর ওপর বিশেষভাবে গুরুত্ব আরোপ করে ব্যবসা আরও সুদৃঢ় করার পরিকল্পনা করছে।

গত বছর (২০১৯ সালে) এমিরেটস নেটওয়ার্কে নতুন তিনটি গন্তব্য যোগ হওয়ায় বর্তমানে মোট গন্তব্যের সংখ্যা দাঁড়িয়েছে ১৫৯টি। ১২টি গন্তব্যে এমিরেটস পরিবহন ক্ষমতা ও ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করেছে। গ্রাহকের সুবিধার্থে কানেকটিভিটি বৃদ্ধির লক্ষ্যে এমিরেটস তার পার্টনারশিপ আরও বিস্তৃত করেছে। ২০১৯ সালের শেষে ২০০টি দেশে এমিরেটসের কোড শেয়ার পার্টনার ছিল ২৬টি এবং ইন্টারলাইন পার্টনার ১৫৬টি। এর ফলে এমিরেটসের নেটওয়ার্ক ১ হাজার ৮০০টির অধিক গন্তব্যে বিস্তৃতি লাভ করেছে।

২০১৯ সালে চায়না সাউদার্ন এয়ারলাইন্স, আফ্রিকা ওয়ার্ল্ড এয়ারলাইনস, লাটাম এয়ারলাইন্স, স্পাইসজেট এবং ইন্টারজেটের সঙ্গে পার্টনারশিপ করেছে এমিরেটস। দুবাইয়ার শো-২০১৯ এ এমিরেটস ৫০টি এ-৩৫০-৯০০ এক্সডব্লিউবি উড়োজাহাজের অর্ডার এবং ৩০টি বোয়িং ৭৮৭-৯ উড়োজাহাজের জন্য ফুল পারচেজ চুক্তি স্বাক্ষর করেছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ