রেলে গত এক বছরে ৮টি আন্তঃনগর ট্রেন চালু করেছে

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, গত বছর সারাদেশে মোট আটটি আন্তঃনগর ট্রেন চালু এবং তিনটি রুট বাড়ানো হয়েছে। গতকাল মঙ্গলবার রেলভবনের সম্মেলন কক্ষে সরকারের এক বছরপূর্তি উপলক্ষ্যে রেলের অগ্রগতি নিয়ে এক সংবাদ সম্মেললনে তিনি এসব কথা জানান।

আটটি নতুন আন্তঃনগর ট্রেন হল:- রাজশাহী-ঢাকা রুটে বনলতা এক্সপ্রেস, পঞ্চগড়-ঢাকা রুটে পঞ্চগড় এক্সপ্রেস, বেনাপোল-ঢাকা রুটে বেনাপোল এক্সপ্রেস, কুড়িগ্রাম-ঢাকা রুটে কুড়িগ্রাম এক্সপ্রেস চালু করা হয়েছে।

এছাড়া রংপুর এক্সপ্রেস ও লালমনি এক্সপ্রেস ট্রেনের পুরাতন রেক নতুন কোচ দ্বারা প্রতিস্থাপন করা হয়েছে।

চলতি মাসের ২৬ তারিখ ঢাকা-জামালপুর রুটে জামালপুর এক্সেপ্রেস চালু করা হবে। একইদিনে উদয়ন এক্সেপ্রেস ট্রেনের রেকও বাড়ানো হবে।

এর পাশাপাশি বনলতা এক্সপ্রেস ট্রেনের রুট বর্ধিত করে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত করা হবে এবং পাবনা-রাজশাহী রুটে চলাচলকারী পাবনা এক্সপ্রেস ট্রেনের রুট ঢালারচর পর্যন্ত এবং ফরিদপুর-রাজবাড়ি-ভাটিয়াপাড়া রুটে চলাচলকারী ফরিদপুর এক্সপ্রেস ট্রেনের রুট ভাঙ্গা পর্যন্ত বর্ধিত করার উদ্যোগ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ১০ জানুয়ারি থেকে কিছু ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনা হচ্ছে। আন্তঃনগর কিছু ট্রেনের নতুন করে কিছু স্টেশনে বিরতি দেওয়া হবে এবং কিছু স্টেশন থেকে বিরতি বন্ধ করে দেওয়া হবে।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ