বাংলাদেশে সেরা এয়ারলাইন হিসেবে এমিরেটস নির্বাচিত

এমিরেটস এয়ারলাইন

এমিরেটস এয়ারলাইন ২০১৯ সালের জন্য দেশের সেরা এয়ারলাইন হিসেবে নির্বাচিত হয়েছে। সম্প্রতি বাংলাদেশের নিয়মিত ভ্রমণকারীদের মতামতে নির্বাচিত হয়। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত মনিটর এয়ারলাইন অব দ্যা ইয়ার ২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমিরেটস ৫টি ক্যাটাগরিতে স্বর্ণ পদক এবং ৪টিতে রৌপ্য পদক লাভ করে।

এমিরেটসকে স্বর্ণ পদক প্রদান ক্যাটাগরিগুলো হলো: ‘বছরের সেরা এয়ারলাইন’, ‘দূর পাল্লার এয়ারলাইন’, ‘বিজনেস শ্রেণি’, ‘ইন-ফ্লাইট বিনোদন’ ও ‘ফ্রিকুয়েন্ট ফ্লাইয়ার প্রোগ্রাম’। অন্যদিকে রৌপ্য পদক লাভ করা ক্যাটাগরিগুলো হলো: ‘ইকোনমি শ্রেণি’, ‘বছরের সেরা কার্গো এয়ারলাইন’, ‘ফ্লাইটের ইকোনমি শ্রেণিতে পরিবেশিত খাবার’ এবং ‘ফ্লাইটের বিজনেস শ্রেণিতে পরিবেশিত খাবার’।

উল্লেখ্য, এয়ারলাইন অব দ্যা ইয়ার পুরস্কার প্রবর্তনের পর থেকে প্রতিবার অর্থাৎ মোট আটবার এমিরেটসের ইন-ফ্লাইট বিনোদন সেরা পুরস্কার লাভ করে এসেছে এবং ছয় বার এয়ারলাইনটি বছরের সেরা এয়ারলাইন হিসেবে পুরস্কৃত হয়েছে।

এভিয়েশন ও ভ্রমণবিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর ২০০৭ সালে প্রথমবারের মতো এই পুরস্কারটি প্রবর্তন করে। এ বছর প্রায় তিন হাজার নিয়মিত ভ্রমণকারী অনলাইনে তাদের মতামত প্রদান করেন। বিভিন্ন পেশা ও সামাজিক গ্রুপের প্রতিনিধিবৃন্দের সমন্বয়ে গঠিত একটি স্বাধীন বিচারক প্যানেল যাত্রীদের মতামতা পর্যালোচনা করে বাংলাদেশে চলাচলকারী এয়ারলাইনগুলোর মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের নির্বাচিত করেন।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ