চুল পড়া বন্ধ ও চুলের সুন্দর্যের জন্য অ্যালোভেরা জেল

সুন্দর চুলের জন্য ও ত্বকের জন্য অ্যালোভেরা জেল খুবই উপকারী। দোকান থেকে কেনার চেয়ে নিজেই ঘরেই তৈরি করতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরা হচ্ছে বাংলায় ঘৃতকুমারী। অ্যালোভেরা হজমের সমস্যা সমাধান করে ও ত্বক ও চুলের যত্নে বিশেষভাবে কাজ করে।

চুল পড়া বন্ধ করতে ও চুল সুন্দর করতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেল ব্যবহার করে আপনি পাবেন মজবুত ও ঝলমলে চুল।

যেভাবে ব্যবহার করবেন:

–  মধু, নারকেল তেল ও অ্যালোভেরা জেল

– রুক্ষ চুলকে উজ্জ্বল করতে ব্যবহার করতে পারেন মধু, নারকেল তেল ও অ্যালোভেরা জেল। শুষ্ক চুলে আর্দ্রতা ফেরাতে ও চুলের ডিপ কন্ডিশনিং করতে এই উপাদানগুলো ব্যবহার করতে পারেন।

– দুই চামচ নারকেল তেল, এক চা চামচ মধু ও দু’ চামচ অ্যালোভেরা নিয়ে মিশিয়ে এক জেলের মতো উপাদান তৈরি করুন। গোসলের ৩০ মিনিট আগে এই মিশ্রণ চুলে লাগিয়ে একটা শাওয়ার ক্যাপে ঢেকে দিন মাথা। আধঘণ্টা পর শ্যাম্পু করুন।

দই ও অ্যালোভেরাঃ চুলের উজ্জ্বলতা ধরে রাখতে দই ও অ্যালোভেরা ব্যবহার করুন। দু’ চামচ টক দইয়ের সঙ্গে এক চামচ অ্যালোভেরা মিশিয়ে প্রায় ১০ মিনিট ধরে মাথার ত্বকে মাসাজ করুন। পরে শ্যাম্পু করে ধুয়ে নিন চুল। কন্ডিশনার দিতে ভুলবেন না।

লেবু ও অ্যালোভেরাঃ লেবুর রস, অ্যালোভেরা ও আমলার রস দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণটি চুলের স্বাভাবিক বৃদ্ধি, গোড়া মজবুত করে।

অ্যালোভেরা ও ডিমঃ একটি ডিমের কুসুম ও দু’চামচ অ্যালোভেরা ও তার সঙ্গে এক চামচ অলিভ অয়েল মিশিয়ে চুলে লাগান। ৩০ মিনিট পর চুল শ্যাম্পু করে ধুয়ে নিন। এতে চুলের স্বাভাবিক বৃদ্ধি ও চুল পড়া বন্ধ হবে

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ