শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

নতুন করে আরও ২ জন করোনায় আক্রান্ত

প্রকাশঃ

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১ জনে। আর মারা গেছেন ৫ জন।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলেন এ তথ্য জানান।

তিনি বলেন, নতুন আক্রান্ত দুজনই পুরুষ। তাদের একজনের বয়স ৫৭ বছর। তিনি সৌদি আরব থেকে এসেছেন। তিনি শারীরিকভাবে সুস্থ আছেন। তবে তার ডায়াবেটিস আছে। আরেকজনের বয়স ৫৫ বছর। তার বিদেশ ভ্রমণের কোনো ইতিহাস নেই। তারও ডায়াবেটিস ও উচ্চরক্ত আছে। তারা দুজনই শারীরিবভাবে সুস্থ আছেন। হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

তিনি বলেন,  গত ২৪ ঘণ্টায় হটলাইনে ফোন এসেছে ৩ হাজার ৬৩টি। এর মধ্যে করোনা সংক্রান্ত কল এসেছে ২ হাজার ৯৯৭টি। আর গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১৪০। এর মধ্যে দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। সর্বমোট এক হাজার ৬০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি বলেন, করোনা আক্রান্ত ৪৯ জনের মধ্যে আরও ছয় জনের শরীরে সংক্রমণ আর নেই। তাদের মধ্যে একজনের বয়স ৭০ বছর। ৪ জনের বয়স ৩০-৪০ এর কোঠায়। একজনের বয়স ৪০ এর কোঠায়। তাদের মধ্যে একজন নার্স। তিনি সুস্থ হয়েছেন।  সব মিলিয়ে ২১ জন করোনামুক্ত হয়েছেন।

ডা. মীরজাদী বলেন, সারাদেশে এখনোওপ্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৩৮ জন। আর ৭৫ জন আছেন আইসোলেশনে।

আইইডিসিআরের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর, জনস্বাস্থ্য প্রতিষ্ঠান এবং চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-এ পরীক্ষাগুলো করা হয়েছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ