অগ্রণী ব্যাংক এবং বিকাশ এর মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্ট এর উপবৃত্তি ও টিউশন ফি বিতরন উদ্বোধন

গত ১৪-০৫-২০২০ তারিখে গণভবন হতে এক ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাষ্টের উপবৃত্তি ও টিউশন ফি বিতরন কার্যক্রকম উদ্বোধন করেন। এ সময় শিক্ষা মন্ত্রণালয় থেকে ভিডিওতে যুক্ত হন মাননীয় শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধরী এবং শিক্ষা সচিবসহ অগ্রণী ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহাম্মদ শাসম্ উল ইসলাম এবং বিকাশ এর সিইও কামাল কাদির ।

শিক্ষা মন্ত্রী মহোদয়ের অনুরোধে মাননীয় প্রধানমন্ত্রীর সৌজন্যে অগ্রণী ব্যাংক লিমিটেড এবং বিকাশ লিমিটেড কর্র্তৃক কোন কমিশন গ্রহণ না করে বিনামূল্যে উক্ত উপবৃত্তি ও টিউশন ফি বিতরন করা হয়। এতে করে মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্টের প্রায় ৫৪ লক্ষ টাকা সাশ্রয় হয়েছে। এজন্য শিক্ষা মন্ত্রী মহোদয় অগ্রণী ব্যাংক লিমিটেড এবং বিকাশ এর এমডি ও সিইও মহোদয়গণকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্ট এর স্নাতক ও সমমান পর্যায়ের প্রায় ২ লক্ষ ১০ হাজার শিক্ষার্থীর মাঝে ১০২ কোটি ৭৪ লক্ষ টাকা উপবৃত্তি এবং ২০০০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের অনুকূলে ১৪ কোটি টাকা টিউশন ফি অনলাইনে বিতরন কার্যক্রকম উদ্বোধন করা হয়। ইতিপূর্বে অগ্রণী ব্যাংক বিকাশের সহায়তায় প্রায় ৪৫ লক্ষ শিক্ষার্থীকে মোবাইলের মাধ্যমে কম খরচে ঝামেলা বিহীনভাবে উপবৃত্তির টাকা বিতরণ কার্যক্রকম সফলতার সাথে সম্পন্ন করেছে

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ