মঙ্গলবার, ১৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

বিমানের দুবাই-আবুধাবিগামী যাত্রীদের জন্য সতর্কবার্তা

প্রকাশঃ

আগামী ১৪ ও ১৭ জুলাই বাংলাদেশ হতে ছেড়ে যাওয়া আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের ভ্রমণের ব্যাপারে সতর্কবার্তা জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যাত্রীদের অবশ্যই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃক দেওয়া নির্দিষ্ট পিসিআর নেগেটিভ সার্টিফিকেট বহন করতে হবে। শনিবার (১১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান এ তথ্য জানায়।

বিমান জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাত সরকারের নির্দেশনা অনুযায়ী ১৪ জুলাই থেকে আবুধাবিগামী এবং ১৭ জুলাই থেকে দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীদের বাংলাদেশে থেকে করোনাভাইরাসের জন্য পিসিআর টেস্ট সম্পন্ন করে সার্টিফিকেট গ্রহণ করতে হবে। টেস্ট করতে হবে ইউএই সরকার নির্ধারিত পরীক্ষাগারে। কেবল নেগেটিভ সার্টিফিকেটধারীরা আবুধাবি ও দুবাইগামী বিমানে ভ্রমণ করতে পারবেন।

বাংলাদেশ হতে দুবাই ও আবুধাবিগামী যাত্রীদের আবশ্যিক পালনীয় শর্তাবলীঃ

> সার্টিফিকেট অবশ্যই প্রস্থানের ৯৬ ঘণ্টার মধ্যে ইস্যু করতে হবে।

> বাংলাদেশের সকল যাত্রী অবশ্যই তালিকাভুক্ত সংযুক্ত আরব আমিরাত সরকার অনুমোদিত পরীক্ষাগার হতে পিসিআর সার্টিফিকেট নিতে হবে অন্যথায় সার্টিফিকেট গ্রহণযোগ্য হবে না।

> যে সকল যাত্রীর সংযুক্ত আরব আমিরাত সরকার কর্তৃক অনুমোদিত পরীক্ষাগারে পিসিআর নেগেটিভ সার্টিফিকেট থাকবে না তারা বাংলাদেশ হতে ১৭ জুলাই ও তারপর থেকে দুবাইগামী এবং ১৪ জুলাই তারপর থেকে আবুধাবিগামী ফ্লাইট-এ ভ্রমণ করতে পারবেন না।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ