শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

আগামী মাসে চালু হচ্ছে ঢাকা-মদিনা ফ্লাইট

প্রকাশঃ

আগামী ২৮ অক্টোবর চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহুল প্রতীক্ষিত ঢাকা-মদিনা ফ্লাইট। বিমান সূত্র জানায়, দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আগামী মাসে চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মদিনা ফ্লাইট। ইতোমধ্যে টিকিট বিক্রি শুরু হয়েছে। সম্প্রতি এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। খুব শিগগিরই নতুন এই রুটের সিডিউল ঘোষণা করা হবে।

এদিকে, সাড়ে চার বছর বন্ধ থাকার পর আবার চালু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-দিল্লি ফ্লাইট। গত ১৬ মে থেকে সপ্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালনা করছে বিমান। ২০১৪ সালের ২৩ আগস্ট লোকসানের অজুহাতে এই রুটটি বন্ধ করে দেয়া হয়।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার ব্যবস্থাপক তাছমিন আক্তার বলেন, ‘জুলাই ও সেপ্টেম্বরে দুটি ব্র্যান্ডনিউ বোয়ি-৭৮৭ বহরে যুক্ত হওয়ায় লাভজনক রুটগুলোতে বিমানের ফ্লাইট বৃদ্ধি এবং কিছু কিছু রুটে ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয়া হচ্ছে। নতুন সব পরিকল্পনা বিমানে ইতিবাচক পরিবর্তন আসবে।

বিমান সূত্র জানিয়েছে, ঢাকা থেকে চীনের অন্যতম গুরুত্বপূর্ণ বাণিজ্যিক নগরী গুয়াংজুতে ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। খুব শিগগিরই এটি চালু হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বর্তমানে বিমানের আঞ্চলিকসহ ১৫টি রুট চালু আছে। ঢাকা থেকে নিউইয়র্ক, লন্ডন, ম্যানচেস্টার, ফ্রাঙ্কফুর্ট, আমস্টারডাম, রোম, প্যারিস, ব্রাসেলস, টরেন্টো, হংকং, দিল্লিসহ ২৬টি আন্তর্জাতিক রুটে নিয়মিত বিমানের ফ্লাইট চলাচল করত। কিন্তু লোকসানের কারণে নিউইয়র্ক, ম্যানচেস্টার, ফ্রাঙ্কফুর্ট, আমস্টারডাম, রোম, প্যারিস, ব্রাসেলস, টরেন্টো অফিস, নারিতা, নাগোয়া, ত্রিপলি, হংকং, দিল্লি, মুম্বাই রুট পর্যায়ক্রমে বন্ধ হয়ে যায়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ