বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

আন্তর্জাতিক রুটের ফ্লাইট পরিবর্তন আনছে বিমান

প্রকাশঃ

আন্তর্জাতিক রুটের ফ্লাইট পরিকল্পনায় পরিবর্তন আনছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এর অংশ হিসেবে ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট বাড়ানো হচ্ছে, অন্যদিকে অব্যাহত লোকসানের কারণে বন্ধ করা হচ্ছে ইয়াঙ্গুন রুটের ফ্লাইট। এছাড়া সিঙ্গাপুর ও কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনায় বোয়িং ৭৩৭-এর পাশাপাশি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ ব্যবহারের সিদ্ধান্তও নিয়েছে  সংস্থাটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সূত্রে জানা গেছে, যাত্রী চাহিদা বাড়ায় ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট বাড়ানো হচ্ছে। এ রুটে বর্তমানে সপ্তাহে ফ্লাইট তিনটি চললেও এবার বাড়িয়ে পাঁচটি করা হবে। ২৮ অক্টোবর থেকে ফ্লাইট বৃদ্ধির পাশাপাশি এ রুটের ফ্লাইট শিডিউলেও পরিবর্তন আনার সিদ্ধান্ত হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী, ঢাকা থেকে দিল্লির উদ্দেশে বেলা ৩টার পরিবর্তে দুপুর ১২টায় ছাড়বে বিজি-০৯৭। আর দিল্লি থেকে স্থানীয় সময় ৬টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করবে বিমান।

বর্তমানে ঢাকা-কুয়ালালামপুর রুটে বোয়িং ৭৩৭ উড়োজাহাজের মাধ্যমে সাপ্তাহিক ১৪টি ফ্লাইট পরিচালনা করছে বিমান। এর মধ্যে দুটি ফ্লাইট চালানো হবে ড্রিমলাইনার দিয়ে, যা ৩১ অক্টোবর শুরু হবে। একইভাবে ২৯ অক্টোবর থেকে ঢাকা-সিঙ্গাপুর রুটেও সপ্তাহে দুটি ফ্লাইট চালানো হবে ড্রিমলাইনার দিয়ে। বর্তমানে এ রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট চলছে বোয়িং ৭৩৭ উড়োজাহাজ দিয়ে। বিমানের বহরে থাকা বোয়িং ৭৩৭ উড়োজাহাজের আসন সংখ্যা ১৬২। অন্যদিকে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের আসন সংখ্যা ২৭১। ফলে কুয়ালালামপুর ও সিঙ্গাপুর দুটি রুটেই আসন সক্ষমতা বাড়ছে বিমানের।

এদিকে ২৮ অক্টোবর থেকে বন্ধ করা হচ্ছে ঢাকা-ইয়াঙ্গুন রুটের ফ্লাইট। বর্তমানে এ রুটে সাপ্তাহিক তিনটি ফ্লাইট চলছে। বহরে থাকা ড্যাশ-৮ কিউ-৪০০ উড়োজাহাজ দিয়ে ইয়াঙ্গুনের ফ্লাইট পরিচালনা করছে বিমান। দীর্ঘ সময় ধরে লোকসান দিয়ে রুটটি পরিচালনা করে আসছে বিমান।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ