বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

আজও মূল্য সূচকের দরপতন, লেনদেনও তলানিতে

প্রকাশঃ

আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসেও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে লেনদেনের পরিমাণও ৩০০ কোটি টাকার নিচে অবস্থান করছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭১১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই শরীয়াহ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৯ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৯৯ কোটি ৮৯ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১ কোটি ৬৯ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ২৯৮ কোটি ১৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ২৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৪০৬ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৩ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ