সূচকের উত্থানে সপ্তাহের শেষ লেনদেন

আজ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ইতিবাচকতায় লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৭২ পয়েন্টে, ডিএসই শরীয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৭৫ পয়েন্টে।

আজ ডিএসইতে ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২৩টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

টাকার পরিমাণে ডিএসইতে আজ লেনদেন হয়েছে ৩২২ কোটি ৬৯ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৫১ কোটি টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ২৭১ কোটি ৩৬ লাখ টাকা।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫৩০ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ২০ কোটি ৪২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ