সৌদির ভূমিতে প্রথমবার শুরু হচ্ছে নারী রেসলিং

সৌদি কর্তৃপক্ষের আয়োজনে রাজধানী রিয়াদে দুই মাসব্যাপী চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে চলছে বিনোদনের ভিন্নধর্মী আয়োজন। তারই অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (৩০ অক্টোবর ) রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে নারী রেসলিংয়ের ব্যবস্থা করেছে সৌদি আরব। এর আগে দেশটিতে শুধু পুরুষরাই রেসলিংয়ে অংশ নিতে পারতেন।

সৌদি গেজেট বলছে, প্রথমবারের মতো নারী রেসলিংয়ের জন্য প্রস্তুত করা হয়েছে কিং ফাহাদ স্টেডিয়ামকে। বৃহস্পতিবার ওই স্টেডিয়ামেই শুরু হবে জমজমাট রেসলিং।

এই আসরে নারী রেসলিংয়ের সুপারস্টার নাটালয়া ও লেসি এভান্স এবং পুরুষ রেসলিংয়ের সাবেক বক্সিং চ্যাম্পিয়ন টাইসন ফারি ও ব্রাউন স্ট্রোম্যান অংশ নিচ্ছেন বলে জানিয়েছে ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই)।

সৌদি নাগরিকদের বিনোদনের পরিধি বৃদ্ধি করতেই এই আয়োজন বলে জানায় সৌদি কর্তৃপক্ষ।

মোহাম্মদ বিন সালমান ক্রাউন প্রিন্সের দায়িত্ব গ্রহণের পর থেকে সৌদি আরবকে বদলে দেয়ার পরিকল্পনা ভিশন-২০৩০ গ্রহণ করেছেন। অর্থনৈতিক সংস্কারের পাশপাশি দেশটির বিনোদন, সংস্কৃতি ও নারীদের বিষয়ে নানা সংস্কার করছেন তিনি।

ইতোমধ্যে সিনেমা হল নির্মাণ, সিনেমা প্রদর্শনসহ বেশ কিছু বিনোদনের পরিকল্পনা বাস্তবায়ন হয়ে গেছে। নারীর অধিকার বৃদ্ধি করা হয়েছে। নারীরা এখন স্বাধীনভাবে গাড়ি চালাতে পারে সৌদি আরবে।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ