শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সাভারে আয়কর মেলার উদ্বোধন

প্রকাশঃ

‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’ এ শ্লোগানকে সামনে রেখে সাভারে দুই দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল (শুক্রবার) সকালে সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে আয়কর মেলার উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

অনুষ্ঠানে কর অঞ্চল-১২ এর কর কমিশনার মো. আবদুল মজিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার পৌরসভার মেয়র আব্দুল গণি, কর অঞ্চল-১২ এর অতিরিক্ত কর কমিশনার মো. শহিদুল ইসলাম, যুগ্ম কর কমিশনার মোহাম্মদ ফজলে আহাদ কায়ছার, উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান।

প্রতিবারের মতো এবারও মেলায় আয়কর বিবরণীর ফরম দাখিল থেকে শুরু করে কর পরিশোধের জন্য ব্যাংক বুথ রয়েছে। একই ছাদের নিচে মিলবে সব সেবা। মেলায় সহায়তাকেন্দ্রে অপেক্ষা করছেন কর্মকর্তারা, করদাতারা শুধু প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনলেই যথাযথ সেবা পেয়ে যাচ্ছেন।

কর অঞ্চল-১২ এর কর কমিশনার মো. আবদুল মজিদ বলেন, গত বছর ৬৬০ করদাতা মেলায় কর প্রদান করেছেন। সেই অনুপাতে করদাতার সংখ্যা এ বছর বৃদ্ধি পাবে। মেলায় করদাতাদের সব ধরনের সহায়তা প্রদান করা হচ্ছে। করদাতাদের আয়কর দেওয়ার বিষয়টি আরো সহজ করতে মেলায় মোবাইল ব্যাংকিং সুবিধা রয়েছে। এবারই প্রথম রকেট, ইউপে, বিকাশ, নগদ এবং শিওর ক্যাশ এনবিআরের ই-পেমেন্ট পোর্টালের সঙ্গে সংযুক্ত হয়েছে। ফলে ই-পেমেন্টে মোবাইল ব্যাংকিং যুক্ত হওয়ার মাধ্যমে করদাতারা সহজেই আয়কর দিতে পারবেন। মেলায় ই-টিআইএন নিবন্ধন ও আয়কর বিবরণী গ্রহণ, কর পরিশোধ, আয়কর বিবরণী পূরণে সহায়তা এবং কর শিক্ষা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা থাকছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ