বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সূচকের পতনে শেষ হয়েছে আজকের লেনদেন

প্রকাশঃ

রোববার সপ্তাহের প্রথম কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে এবং সিএসই সূচক ও লেনদেন দুটোই কমেছে।

রোববার ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৮৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩৮ পয়েন্টে।

টাকার পরিমাণে আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৭ কোটি ১৯ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৪৩ কোটি ৮১ লাখ টাকা কম। বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৪২১ কোটি ১ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ২৫২ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৩ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ