বর্ষ পূর্তি উপলক্ষে উবারের নতুন সেবা ‘উবার পুল’ চালু

প্রিন্ট

বাংলাদেশে উবারের তিন বছর পূর্তি উপলক্ষে ‘উবার পুল’ নামে নতুন সেবা চালু করেছে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং কোম্পানি উবার। ফলে এখন থেকে কম খরচে যাত্রীরা তাদের গন্তব্যে পৌঁছতে পারবেন। আজ রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, গত তিন বছরে কয়েক মিলিয়নেরও বেশি ট্রিপ সম্পূর্ণ এবং প্রতি সপ্তাহে কয়েক হাজার নতুন চালক যুক্ত হচ্ছে। এর মাধ্যমে উবারের গ্লোবাল পোর্টফোলিওতে বাংলাদেশ অন্যতম গুরুত্বপূর্ণ একটি মার্কেট হিসেবে অবস্থান করে নিয়েছে। বাংলাদেশে প্রতিষ্ঠানটির তৃতীয় বছর পূর্তি উপলক্ষে উবার তাদের বহুল প্রতীক্ষিত ‘উবার পুল’ চালু করল।

’উবার পুল’ সেবার মাধ্যমে একই যাত্রাপথের অন্য যাত্রীদের সঙ্গে ট্রিপ শেয়ারের পাশাপাশি যাত্রাপথের খরচও ভাগাভাগি করার সুবিধা দেবে। একই দূরত্বের জন্য উবারএক্স-এর ভাড়ার চেয়ে উবার পুলের ভাড়া ৪০ শতাংশ পর্যন্ত সাশ্রয়ী হতে পারে।

কম সংখ্যক গাড়িতে বেশি যাত্রী বহনের উদ্দেশ্য থেকেই উবার পুলের মতো রাইড শেয়ারিং সার্ভিস চালু করেছে বলে জানানো হয়।

যেভাবে ’উবার পুল’ সেবা পাওয়া যাবে

বর্তমানে প্রচলিত উবার অ্যাপে গ্রাহকরা পুল অপশনটি পাবেন। এরপর রিকোয়েস্ট করলে যাত্রীর গন্তব্যের সঙ্গে মিলে যায় এমন সহযাত্রী ও নিকটস্থ চালকের সঙ্গে যোগাযোগ করিয়ে দেয়া হবে এবং ২ মিনিটের মধ্যে পিকআপের জন্য সবচেয়ে সুবিধাজনক জায়গাটি যাত্রীকে নির্বাচন করে দেয়া হবে। যাত্রী রাইডটি কনফার্ম করলে অ্যাপে হাঁটার দিক নির্দেশনা ও পিকআপ করার সময় দেয়া হবে। যাত্রা শেষ হওয়ার কিছু আগে উবার অ্যাপ একটি ড্রপ অফ স্পট নির্বাচন করবে এবং চূড়ান্ত গন্তব্যে পৌঁছানোর দিক নির্দেশনা দিবে।

শেয়ার করুন