শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

সূচকে মিশ্রাবস্থা শেষ হলো আজকের লেনদেন

প্রকাশঃ

আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

এদিন ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭২২ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩৪ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে আজ লেনদেন হয়েছে ৫৬০ কোটি ৩৬ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১১৬ কোটি ২৮ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৪৪৪ কোটি ৭ লাখ টাকা। আজ ডিএসইতে ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮৪টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৩২ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ২০ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ