মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সূচক ও লেনদেন উভয়ই বেড়েছে

প্রকাশঃ

আজ বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন উভয়ই বেড়েছে। দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

এদিন ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৩০ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৪৬ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে আজ লেনদেন হয়েছে ৫৬৪ কোটি ২২ লাখ টাকার। যা গতকাল (মঙ্গলবার) থেকে ৩ কোটি ৮৫ লাখ টাকা বেশি। গতকাল (মঙ্গলবার) লেনদেনের পরিমাণ ছিল ৫৬০ কোটি ৩৬ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৭৯ পয়েন্টে। সিএসইতে ২৬ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। দর বেড়েছে ১০২টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ