শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

সৌদি থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরার কার্যক্রম শুরু

প্রকাশঃ

সৌদিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইংয়ের সহযোগিতায় বিনামূল্যে সৌদি সরকার ঘোষিত বিশেষ প্রত্যাবাসন কর্মসূচি প্রদান করবে রিয়াদ লেবার অফিস।

সৌদি সরকারের দিকনির্দেশনার কারণে দূতাবাসে বিশেষ প্রত্যাবাসন কর্মসূচির কার্যক্রম স্থগিত করা হয়েছে এবং গতকাল বুধবার থেকে নির্ধারিত ফি পরিশোধ করে বেসরকারি প্রতিষ্ঠান ইক্সপাট্রিয়েট ডিজিটাল সেন্টার বা ইডিসি থেকে নিতে হবে।

গত ২৯ ডিসেম্বর বাংলাদেশ দূতাবাস থেকে দেওয়া এক জরুরি বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এই বিজ্ঞপ্তি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা শুরু হলে এক দিন পর সে সিদ্ধান্ত থেকে সরে আসে বাংলাদেশ দূতাবাস। এরপর ৩১ ডিসেম্বর নতুন করে আরেকটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়, যাদের কোম্পানি, মুয়াসসাসা রিয়াদে অবস্থিত এবং ইকামার মেয়াদ উত্তীর্ণ, কোনো মামলা, জরিমানা, গাড়ি নেই শুধু তারাই তাদের পাসপোর্ট, ইকামা, ইকামা না থাকলে পাসপোর্টে ভিসার পাতার (হুদুদ নাম্বারসহ) দুই সেট কপি নিয়ে ১ জানুয়ারি ২০২০ থেকে শুক্র এবং শনিবার ব্যতীত প্রতিদিন সকাল ৬টা থেকে রওদা এলাকায় অবস্থিত রিয়াদ লেবার অফিসে যোগাযোগ করে সেবা গ্রহণ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রিয়াদ দূতাবাসের আওতাধীন অন্যান্য শহরে এ সেবা প্রদান সংক্রান্ত তথ্যাবলী পরবর্তীকালে বিজ্ঞপ্তি আকারে দূতাবাসের ওয়েবসাইট ও ফেসবুক পেজের মাধ্যমে জানানো হবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ