শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

পাওনা আদায়ে বিটিসিএল-এর গ্রাহকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

প্রকাশঃ

টেলিফোনের বকেয়া বিল আদায়ে রাষ্ট্রমালিকানাধীন প্রতিষ্ঠান বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) গাজীপুরে ৫ হাজারও বেশি গ্রাহকের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

জানা গেছে, গাজীপুরে ৫ হাজার ৪১৩ জন সংযোগ বিচ্ছিন্নকারী গ্রাহকের নিকট বিটিসিএল এর পাওনা দাঁড়িয়েছে ৫ কোটি ২৪ লাখ ১৫ হাজার ২৫ টাকা। দীর্ঘদিন পড়ে থাকা সরকারি এই পাওনা টাকা আদায়ে মামলার প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ।

গাজীপুর বিটিসিএল অফিস সূত্রে জানা গেছে, জেলার ৯টি একচেঞ্জ অফিসের অধীনে ১৩ হাজার ১২টি সংযোগ দেওয়ার সক্ষমতা রয়েছে। কিন্তু এর বিপরীতে সংযোগ রয়েছে মাত্র ৪ হাজার ৫২৫টি।

এর মধ্যে শ্রীপুরে ১৬১টি, কালিগঞ্জে ১৬৩টি, কালিয়াকৈরে ২৪১টি, কাপাসিয়ায় ১৬০টি, গাজীপুর মহানগরীর বোর্ড বাজার পর্যন্ত সংযোগ রয়েছে ৩ হাজার ৮০০টি। এর বাইরেও বিভিন্ন সময় ধরে বিচ্ছিন্ন হয়ে আছে ৫ হাজার ৪১৩ জন গ্রাহকের সংযোগ।

গাজীপুর, বোর্ড বাজার, সালনা, রাজেন্দ্রপুর, কোনাবাড়ী, শ্রীপুর, কালিগঞ্জ, কাপাসিয়া ডিজিটালের আওতায় এসব গ্রাহকের বিপরীতে বকেয়া রয়েছে ৫ কোটি ২৪ লাখ ১৫ হাজার ২৫ টাকা।

দীর্ঘদিন ধরে সরকারি এই টাকা গ্রাহকের কাছে পড়ে থাকলেও তারা টাকা পরিশোধ করেননি। নানাভাবে তাদের তাগাদা দিলেও কাজের কাজ কিছুই হয়নি। ফলে এখন অনেকটা বাধ্য হয়েই সরকারি পাওনা টাকা উদ্ধারে মামলার পদক্ষেপ নেওয়া হচ্ছে।

বিটিসিএলের গাজীপুর ও নরসিংদী অঞ্চলের উপ-মহাব্যবস্থাপক কামরুল হাসান জানান, গত কয়েকমাস ধরেই ডাকযোগে ও বাহক মারফত বকেয়া টাকা পরিশোধের জন্য গ্রাহকদের নিকট নোটিশ প্রদান করা হচ্ছে। কিন্তু কোনো গ্রাহকের কাছ থেকে এই টাকা আদায়ে সারা পাওয়া যাচ্ছে না। ইতিমধ্যেই কয়েকদফা নোটিশের পর চূড়ান্ত নোটিশ প্রদান করা হয়েছে। খুব শিগগরই মামলা দায়ের করা হবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ