বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

নির্বাচন উপলক্ষে বাণিজ্যমেলা বন্ধ রাখতে ইসিকে চিঠি

প্রকাশঃ

আগামী ২৯ ও ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে এই দুই দিন ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ রাখতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

নির্বাচনের সময় রাজধানীর আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও আনসার মোতায়েনের সুবিধার্থে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি এই দুই দিন বাণিজ্য মেলা বন্ধ রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়।

বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দফতরে এ চিঠি পাঠায় ডিএমপি। ডিএমপি কমিশনারের পক্ষে চিঠিটি পাঠান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) কৃষ্ণপদ রায়। চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

সূত্র জানায়, ডিএমপির চিঠিতে বলা হয় বাণিজ্যমেলায় আইনশৃঙ্খলা বাহিনীর এক হাজার ২০৫ জন সদস্যকে ২৪ ঘণ্টা মোতায়েন রাখতে হয়।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ নির্বাচনের কার্যক্রম ও ভোট সম্পন্ন করতে ভোটগ্রহণের দিনে প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য, এক হাজার এপিবিএন সদস্য ও ৩৫ হাজার আনসার সদস্য মোতায়েন করা প্রয়োজন।

নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা, প্রতিটি কেন্দ্রে আলাদা ফোর্স নিয়োগ করা এবং স্ট্রাইকিং ও মোবাইল ডিউটি করার জন্য স্বাভাবিক সময়ের চেয়ে অধিক সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করা প্রয়োজন। এ অবস্থায় আগামী ২৯ ও ৩০ জানুয়ারি বাণিজ্যমেলা বন্ধ রাখা দরকার।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ