বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

আগামীকাল ঢাকা-জামালপুর রুটে অত্যাধুনিক ট্রেন ‘জামালপুর এক্সপ্রেস’ চালু

প্রকাশঃ

আগামীকাল রোববার (২৬ জানুয়ারি) থেকে ঢাকা-জামালপুর রুটে চালু হচ্ছে অত্যাধুনিক প্রযুত্তির ট্রেন ‘জামালপুর এক্সপ্রেস’ । এদিন সকাল ১০টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-জামালপুর-ঢাকা (ভায়া বঙ্গবন্ধু সেতু পূর্ব) রুটের নতুন এ আন্ত:নগর ট্রেনের উদ্বোধন করবেন। রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, জামালপুর এক্সপ্রেস ঢাকা কমলাপুর ষ্টেশন থেকে সকাল ১০টা ৩০ মিনিটে ছাড়বে এবং জামালপুর পৌঁছাবে বিকেল ৪টা ৫ মিনিটে।

ঢাকা ও জামালপুর ছাড়া যেসব স্টেশনে থামবে ট্রেনটি- বিমানবন্দর, জয়দেবপুর, টাঙ্গাইল, বঙ্গবন্ধু সেতু পূর্ব, ভূঞাপুর, হেমনগর, অ্যাডভোকেট মতিউর রহমান ও তারাকান্দি সরিষাবাড়ী স্টেশন।

অত্যাধুনিক এ ট্রেনটিতে এসি চেয়ার ১১০টি ও শোভন চেয়ার ৫১০টি থাকবে। প্রতিটি কোচ স্টেইনলেস স্টিলের তৈরি। ট্রেনটিতে প্রতিবন্ধী যাত্রীদের হুইল চেয়ারসহ চলাচলের সুবিধা থাকছে। এছাড়া শীতাতপ নিয়ন্ত্রিত কোচে রয়েছে পরিবেশবান্ধব বায়ো-টয়লেট।

অন্যদিকে ট্রেনটিতে রয়েছে আধুনিক ও উন্নত মানের রুফ মাউন্টেড এয়ার কন্ডিশনার ইউনিট সম্বলিত শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা। ট্রেনটি সাপ্তাহিক বন্ধ থাকবে রোববার।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ