শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

যে কারণে পুরুষেরও ফেসিয়াল করা উচিত

প্রকাশঃ

পুরুষেরও নারীদের মতো প্রতিদিন ত্বকের যত্ন নেওয়া প্রয়োজন। পুরুষের ত্বকে কোলাজেনের পরিমাণ এবং সেবাম তৈলাক্তগ্রন্থিও বেশি। তাই তুলনামূলকভাবে পুরুষের ত্বকে নারীদের চেয়ে ধীরে বয়সের ছাপ পড়ে।

পুরুষেরও ত্বকের জন্য নিয়মিত ক্লিনজিং ময়েশ্চারাইজার এবং সানস্ক্রিনের প্রয়োজনের পাশাপাশি ফেসিয়াল করারও প্রয়োজন আছে। বিভিন্ন কারণে পুরুষদের মুখমণ্ডল খসখসে বা তেলতেলে হয়ে যায়। এতে দিন দিন ত্বক আরো ক্ষতির সম্মুখীন হতে থাকে।

ফেসিয়াল মানে হচ্ছে, ত্বকের এক ধরনের চিকিৎসা। এক্ষেত্রে পার্লারে গেলে সেখানকার প্রশিক্ষিত ব্যক্তিরা আপনার ত্বকের ধরন বুঝবে। সমস্যার কারণ চিহ্নিত করবে এবং সেই অনুযায়ী সঠিক ফেসিয়ালটি করবে। এতে আপনার ত্বক থাকবে প্রাণবন্ত।

মূলত ফেসিয়াল ত্বক পরিষ্কার করে ও চামড়ার মরা আস্তরণ সরিয়ে দেয়। বিশেষজ্ঞরা বলছেন, ব্রণ যেন না হয়, কিংবা যাদের হয়েছে তা যেন দ্রুত সেরে যায়, সেজন্য ফেসিয়াল করা হয়। সেক্ষেত্রে দক্ষ কারো দ্বারা ফেসিয়াল করাতে হবে। চলুন জেনে নেয়া যাক, যে কারণে পুরুষেরও ফেসিয়াল করা উচিত-

– ফেসিয়াল করলে ত্বক পরিষ্কার থাকে এবং ত্বকের আস্তরণ মসৃণ হয়ে যায়। ফলে ত্বকের কালো দাগ দূর হয়ে ত্বকে উজ্জ্বলতা ফিরে আসে।

– ফেসিয়াল করার ফলে ত্বকের মরা চামড়াগুলো সম্পূর্ণভাবে অপসারণ হয়ে যায়। বিভিন্ন প্রসাধনী ব্যবহার করে বিশেষজ্ঞরা সেটা অপসারণ করে থাকে। যা বাড়িতে করা সম্ভব হয় না।

– ফেসিয়াল করার মাধ্যমে নিজের ত্বক সম্পর্কে জানা যায়। আর বিশেষজ্ঞদের কাছ থেকে ত্বকের যত্নে সঠিক তথ্যটি পাওয়া যায়। জানা যায় যে, আপনার জন্য ঠিক কোন কোন প্রসাধনী ব্যবহার করা ভালো আর কোনগুলো ত্বকের জন্য ক্ষতিকর।

– ফেসিয়াল করার সময় বিশেষজ্ঞরা এমন অনেক প্রসাধনী ব্যবহার করেন যা আপনার বাড়িতে নাও থাকতে পারে। এছাড়া আপনি তাদের কাছ থেকে থ্যারাপিও নিতে পারবেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ