বিমানবন্দরে লাগেজ লোডারদের পকেটবিহীন পোশাক সরবরাহ

বিমানবন্দরে
প্রিন্ট

বিদেশ থেকে আসা যাত্রীদের লাগেজ কাটা রোধে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজ লোডারদের পকেটবিহীন জামা ও প্যান্ট সরবরাহ করা হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মহিবুল হক। আজ সোমবার (২৭ জানুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে সচিব এ তথ্য জানান।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজ কাটা ও চুরি নিয়ে যাত্রীদের অভিযোগ দীর্ঘদিনের। অবস্থার পরিবর্তন ঘটাতে সিসি ক্যামেরার ব্যবহার ও নজরদারির পরও লাগেজ চুরির অভিযোগ পাওয়া যাচ্ছে।

যাত্রীদের লাগেজ কাটা বা চুরির বিষয়ে বিমান পরিবহন সচিব বলেন, ‘আমাদের এয়ারপোর্ট কোনো লাগেজ কাটে না। বিমানবন্দরে সিভিল এভিয়েশনের আলাদা সিসি ক্যামেরা আছে, এপিবিএনের আলাদা সিসি ক্যামেরা আছে, এনএসআইয়ের আলাদা ক্যামেরা আছে। কোথাও কোনো লাগেজ কাটার সুযোগ নেই, এমনকি কেউ যদি চেইন খুলে হাত ঢোকায় সাথে সাথে তাকে ধরে জেল দিয়ে দেয়া হচ্ছে।’

শুধু বিমানে যদি কোনো লুজ লাগেজ আসে, তখন বিমানবন্দরে যখন নামাতে যায়, তখন যদি সে (লোডার) হাত দেয়। সেখানে আসলে আমাদের দেখার কোনো সুযোগ নেই।’

সচিব বলেন, ‘তবে এর প্রিভেনটিভ (প্রতিকার) হিসেবে আমি ওদের (লোডার) জন্য পকেটলেস প্যান্ট ও শার্টের ব্যবস্থা করছি। সেগুলোর অর্ডার দেয়া হয়ে গেছে, আগামী মাসখানেকের মধ্যে পেয়ে যাব। লোডারদের জামার ও প্যান্টের পকেট থাকবে না।

লাগেজ পেতে দেরি হয় বলে অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘এখন আর লাগেজ পেতে দেরি হয় না। আগে দেরি হতো।’

শেয়ার করুন