বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মিলটন সফি’র তৃতীয় কাব্যগ্রন্থ ‘‘নিভৃতে নির্বাসনে”এর মোড়ক উন্মোচন

প্রকাশঃ

মিলটন সফি’র নতুন কবিতার বই ‘‘নিভৃতে নির্বাসনে” এর মোড়ক উন্মোচন। এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বইটির মোড়ক উন্মোচন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি। এ সময় সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনআরবি গ্লোবাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাবিব হাসনাত, লেখক ও বিশিষ্ট শিশুসংগঠক লেলিন চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, কমার্স ব্যাংক সিকিউরিটিজ এন্ড ইনভেষ্টমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আরকিউএম ফোরকান, আবৃতিশিল্পি লেখক ও আনন্দ ভূবন পত্রিকার সম্পাদক ইকবাল খোরশেদ উপস্থিত ছিলেন। বইটি প্রকাশ করেছে শিখা প্রকাশনী।

মিলটন সফি গত শতাব্দীর নব্বইয়ের দশকে আবির্ভূত হওয়া একজন কবি ও কথা সাহিত্যিক। মূলত কবি হিসেবেই নিজেকে পরিচয় দিতে ভালোবাসলে ও সাহিত্যের নানা ক্ষেত্রে রয়েছে তার সাবলীল বিচরণ। তার প্রথম কাব্যগ্রন্থ ‘‘কালোপুরুষ” প্রকাশিত হয় ২০০৪ সালে। পরের বছরই দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘‘একটি স্বপ্নস্নাত নারীর জন্যে প্রার্থনা”। অতঃপর হঠাৎ করেই নির্বাসন। যখন শব্দে-ছন্দে, চিত্র-কল্পে তার পরীক্ষা-নিরীক্ষা অনেকেরই দৃষ্টি আকর্ষন করেছিলো।

কবিতা প্রাণ এই মানুষটি শুধু কবি’ ইহতে চেয়েছিলেন, কবিতাকে ভালোবেসে হেটেছেন যোজন যোজন দূর। হাতের মুঠোয় নিয়েছেন ভালোবাসা, সমস্ত অপ্রাপ্তিগুলো এঁকেছেন কবিতার রঙে। সেই মানুষটাই ১৫ বছর ছিলেন কবিতা থেকে অনেক অনেক দূরে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ