বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বেসরকারি ব্যবস্থাপনায় হজে গমনের প্যাকেজ ঘোষনা

প্রকাশঃ

চলতি বছর বেসরকারিভাবে হজ পালনে তিনটি প্যাকেজ ঘোষনা করেছে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) ।  আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনের একটি হোটেলে ‘বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ-২০২০’ ঘোষণা করেন হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম।

 ‘সাধারণ’ প্যাকেজের মাধ্যমে হজ পালনে ব্যয় হবে ৩ লাখ ৬১ হাজার ৮০০ টাকা ও ‘ইকোনমি’ প্যাকেজের মাধ্যমে ব্যয় হবে ৩ লাখ ১৭ হাজার টাকা। অপর প্যাকেজটি সুযোগ-সুবিধার ওপর ভিত্তি করে হজ এজেন্সিগুলো ঘোষণা করবে।

এর আগে গত সোমবার (২৪ ফেব্রুয়ারি) চলতি বছর থেকে সরকারি ব্যবস্থাপনায় হজের প্যাকেজ একটি বাড়িয়ে তিনটির মাধ্যমে হজ পালনের সুযোগ রেখে ‘হজ প্যাকেজ, ১৪৪১ হিজরি/২০২০ খ্রিস্টাব্দ’ এর খসড়া অনুমোদন দেয় মন্ত্রিসভা।

এবার সরকারিভাবে হজ পালনে প্যাকেজ-১ এ ৪ লাখ ২৫ হাজার টাকা এবং প্যাকেজ-২ এ ৩ লাখ ৬০ হাজার টাকা খরচ করতে হবে। আর নতুন অনুমোদিত প্যাকেজে-৩ এ ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ১৫ হাজার টাকা।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুলাই (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর বাংলাদেশ থেকে সর্বমোট ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজ পালন করতে পারবেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার ব্যক্তি হজে যাবেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ