শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

২৩ ম্যাচ পর তামিম সেঞ্চুরির দেখা পান

প্রকাশঃ

দেশসেরা ওপেনার তামিম যেন নিজেকে হারিয়ে খুঁজছিলেন। দরকার ছিল একটি ভালো ইনিংসের, সেটি পেয়ে গেলেন আজ। দীর্ঘ দিন পর অধরা সেঞ্চুরির দেখা পেলেন এই বাঁহাতি ওপেনার। সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন ওয়েস্টইন্ডিজের বিপক্ষে ২৮ জুলাই ২০১৮তে। ২৩ ম্যাচ পর আজ ১০৬ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন। এটি তার ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি।

তামিম ইকবাল সর্বশেষ হাফসেঞ্চুরি করেছিলেন আট মাস আগে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেদিন ৬২ রানের ইনিংসের পর সাত ওয়ানডে খেলে দেখা পাননি অর্ধশতকের। আজ মাত্র ৪২ বলে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের লক্ষ্যে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে খেলতে নেমেছে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে বিশাল ব্যবধানে জিতে সিরজে এগিয়ে আছে টাইগাররা। আজ মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডেতে একাদশে দুই পরিবর্তন নিয়ে নেমেছেন মাশরাফিরা। মোস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিনের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন শফিউল ইসলাম ও আল আমীন হোসাইন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছেন মাশরাফি মোর্ত্তজা। দুপুর ১টায় খেলাটি শুরু হবে। মোস্তাফিজ ও সাইফউদ্দিনকে বিশ্রাম দেওয়া হয়েছে এই ম্যাচে। অন্যদিকে জিম্বাবুয়ে একাদশ থেকে ইনজুরির জন্য ছিটকে গেছেন চামু চিবাবা। অসুস্থতার কারণে খেলতে পারছেন ক্রেইগ আরভিন।

আজও বাংলাদেশ একাদশ সাজিয়েছে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে। মাশরাফি মোর্ত্তজার সঙ্গে পেস আক্রমণে আছেন আল আমীন ও শফিউল ইসলাম। আর স্পিনে তাইজুল ইসলাম ও মেহেদী মিরাজ।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তামিম ইকবাল, নাজমুল হোসাইন শান্ত, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মোর্ত্তজা, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম ও আল আমীন হোসাইন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ