ফেস মাস্কের সর্বোচ্চ খুচরা মূল্য ৩০ টাকা নির্ধারণ

জীবাণু প্রতিরোধী হ্যান্ড স্যানিটাইজার জাতীয় পণ্যের পর এবার ফেস মাস্কের মূল্য নির্ধারণ করে দিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। সার্জিক্যাল ফেস মাস্কের প্রতিটির মূল্য হবে সর্বোচ্চ ৩০ টাকা। এর চেয়ে বেশি দামে কেউ এই পণ্য বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। গতকাল বুধবার ঔষধ প্রশাসন অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ নিশ্চিত ও এর মূল্য নিয়ন্ত্রণ বিষয়ে উৎপাদন ও আমদানিকারক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনায় বসে ঔষধ প্রশাসন অধিদপ্তর কর্তৃপক্ষ। পরে প্রতিষ্ঠানটির মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান জানান, তিন লেয়ারের সার্জিক্যাল মাস্কের সর্বোচ্চ খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।

এর চেয়ে বেশি দামে কেউ এই পণ্য বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে এক ইনভয়েসে ৫০০ পিসের বেশি মাস্ক সরবরাহ করতে নিষেধ করা হয়েছে। একই সঙ্গে ৫০ মি.গ্রা. প্যাকে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও সরবরাহ স্বাভাবিক রাখতে উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। শুধু নির্দেশনার মধ্যে বিষয়টি সীমাবদ্ধ থাকবে না। বাজারে কঠোর নজরদারি করা হবে। কেউ এর ব্যত্যয় ঘটালে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ