বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়াল, আক্রান্ত ৩ লাখের উপরে

প্রকাশঃ

প্রাণঘাতী এই মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১৩ হাজার ১৩৯ জন মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯ হাজার ৩৩ জন। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ও মিটারের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। সেখানে মোট ৮১ হাজার ৮ জন ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছ ৩২৫৫ জনের। তবে মৃতের হিসেবে চীনকেও ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ৪ হাজার ৮২৫, আর আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৭৩ জন।

চীনে প্রাদুর্ভাব শুরু হলেও বর্তমানে করোনা মহামারিতে বিপর্যস্ত ইউরোপ। মৃত্যুর ঘটনায় চীনকে আগেই ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭১৩ জনের মৃত্যু হয়েছে। এখন করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪ হাজার ৮২৫ জন। গত মাসে ভাইরাসটির সংক্রমণ শুরুর পর একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

স্পেনেও গত ১৪ ঘণ্টায় নতুন করে ২৮৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩৭৮ জনে। মোট আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৪৯৬ জন। ইরানে একদিনে মারা গেছে ১২৩ জন। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৫৫৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৬১০ জন।

এদিকে, যুক্তরাষ্ট্রে একদিনে মৃত্যুর সংখ্যা ৪৫ জন ও যুক্তরাজ্যে ৫৬ জন। যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা ৩০১ জন ও যুক্তরাজ্যে ২৩৩ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় বেলজিয়াম ও নেদারল্যান্ডে ৩০ জন করে মোট ৬০ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশে এখন পর্যন্ত ২৪ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ‍দু’জনের। প্রতিবেশী দেশ ভারতে আক্রান্তের সংখ্যা ৩৩২ জন। এর মধ্যে প্রাণ হারিয়েছেন পাঁচ জন। আর পাকিস্তানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৩৪ জন। ‍তার মধ্যে মৃত্যু হয়েছে তিনজনের।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ