শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

সাধারণ ছুটি ৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হতে পারে: প্রধানমন্ত্রী

প্রকাশঃ

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ছুটি আরও বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে ক্ষেত্রে আগামী ৯ তারিখ পর্যন্ত ছুটি বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার গণভবন থেকে ৬৪ জেলা প্রশাসকের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এর আগে প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক ‍দূরত্ব নিশ্চিত করতে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছিল সরকার।

শেখ হাসিনা বলেন, ‘আমরা ছুটি দিয়েছিলাম। হয়তো আরও কয়েকদিন বাড়াতে হতে পারে। কারণ অনেকে গ্রামে চলে গেছেন, সেখানে যেন এই রোগের প্রাদুর্ভাব দেখা না দেয়। সেই সময়টা হিসাব করে আমরা ১০-১২ দিন ছুটি দিয়েছিলাম সেটা ১৪ দিন পর্যন্ত হতে পারে।’

কোয়ারেন্টিনের সময় কত তারিখ পর্যন্ত হবে- এ সময় জানতে চান প্রধানমন্ত্রী। তখন এক কর্মকর্তা জানান, ৯ এপ্রিল পর্যন্ত।

এ সময় শেখ হাসিনা বলেন, ‘৯ তারিখ পর্যন্ত এই ছুটিটা সীমিত আকারে আমাদের বাড়াতে হবে। সেটা বাড়ানোর সাথে সাথে আমাদের সীমিত আকারে যোগাযোগ ব্যবস্থা চালু রাখতে হবে।’

এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবন থে‌কে এ ভিডিও কনফারেন্স শুরু হয়। এতে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকরা (ডিসি) ছাড়াও ভিডিও কনফারেন্সে জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় যুক্ত ছিল।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ