বাংলাদেশ সংগীত পরিষদের উদ্যোগে “স্মৃতির পাতা থেকে” শীর্ষক সংগীতানুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রিন্ট

বাংলাদেশ সংগীত পরিষদের উদ্যোগে দেশের প্রয়াত খ্যাতিমান শিল্পীদের গান নিয়ে বনানীর ‘আর এ আর মিলনায়তনে’ ২৯ জুলাই ২০১৯ সোমবার, সন্ধ্যা ৬টায় “স্মৃতির পাতা থেকে” শীর্ষক সংগীতানুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, বিশেষ অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, বাংলাদেশ জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব এইচ এন আশিকুর রহমান এমপি ও বাংলাদেশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব আবুল কালাম আজাদ এমপি উপস্থিত ছিলেন। বাংলাদেশ বেতার এর মহাপরিচালক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিল্পীবৃন্দ উপস্থিত ছিলেন।

সংগীত পরিষদের সভাপতি বিশিষ্ট্য কণ্ঠশিল্পী রেহানা আশিকুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিষদের মহাসচিব শব্দসৈনিক গীতিকবি ফেরদৌস হোসেন ভুঁইয়া। এছাড়াও আলোচনায় অংশ নেন সংগীত ও সংস্কৃতি ক্ষেত্রের গুণী ব্যক্তিবর্গের মধ্যে সংগীত পরিচালক আজাদ রহমান, ওস্তাদ ওমর ফারুক, খুরশীদ আলম, হাসিনা মমতাজ, ইন্দ্র মোহন রাজবংশী, ফরিদা পারভীন, ফাতেমাতুজ জোহরা, জিনাত রেহানা, সালাউদ্দিন আহমেদ, নকীব খান, ডালিয়া নওশীন, লিনু বিল্লাহ, ইয়াসমীন মুশতারী, আনিসুর রহমান তনু, আকরামুল ইসলাম, লতিফা হেলেন, গাজী আব্দুল হাকিম, মখলেছুল রহমান নীলু, এ কে আজাদ মিন্টু, এম এ মান্নান, জাহিদুল হক, রাহাত আরা গীতি, রুখসানা মুমতাজ, রূপা ফরহাদ, শেলু বড়ুয়া, মালা খুররম, গীতিকবি শাফাত খৈয়াম ও গীতিকবি আবাম ছালাউদ্দিনসহ খ্যাতিমান শিল্পীবৃন্দ।

সবশেষে প্রয়াত শিল্পীদের স্মরণে তাঁদের গানসহ সমবেত কন্ঠে মুক্তিযুদ্ধ ও দেশের গান পরিবেশন করেন দেশের খ্যাতিমান প্রবীণ ও নবীন শিল্পীবৃন্দ।

শেয়ার করুন