শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

ঘরোয়া উপায়ে কনুইয়ের কালচে দাগ দূর করুন

প্রকাশঃ

আমাদের শরীরের নানা অংশের কালচে দাগ-ছোপ থাকার কারণে অনেক সময়েই আমরা আমাদের মনের মতো পোশাক পরতে পারি না। উজ্জ্বল, সুন্দর ত্বকের ক্ষেত্রে কখনও কখনও কনুইয়ের কালচে দাগ বড়ই বেমানান আর দৃষ্টিকটূ লাগে। এই দাগ সহজে যেতেও চায় না। কিন্তু ঘরোয়া উপায়ে কনুইয়ের কালচে দাগ দূর করা যায়।

জেনে নেই কীভাবে ঘরোয়া উপায়ে কনুইয়ের কালচে দাগ দূর করা যায়:

চিনি আর অলিভ অয়েল: চিনির সঙ্গে অলিভ অয়েল ভাল করে মিশিয়ে নিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে মালিশ করুন। তার পর ৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনি স্ক্রাবিং করার জন্য হাত-পায়ের যেকোনো অংশেই ব্যবহার করতে পারেন। তবে সে ক্ষেত্রে উপাদানগুলোর পরিমাণ বাড়িয়ে নিতে হবে।

বেসন, দই ও পাতিলেবুর প্যাক: ১ চামচ টকদই, ১ চামচ বেসন, ১ চামচ পাতিলেবুর রস আর ১ চামচ চিনি। সবকটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিয়ে কনুইয়ে অন্তত ১০ মিনিট মালিশ করুন। তার পর মিনিট পাঁচেক রেখে ভাল করে ধুয়ে ফেলুন। এইভাবে সপ্তাহে ২ দিন করলে দ্রুত ফল পাবেন।

পাতিলেবু আর চিনির প্যাক: ১টি পাতিলেবু আর ১ চামচ চিনির রস। ১ চামচ চিনি জলে গুলে রস করে নিন। এ বার ১টি পাতিলেবুকে সমান দু’ভাগে কেটে ফেলুন। এই অর্ধেক পাতিলেবুর মধ্যে চিনির রস দিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে ঘষে ধুয়ে ফেলুন। এইভাবে সপ্তাহে ২-৩ দিন করলে দ্রুত ফল পাবেন। এই পদ্ধতিতে ঘাড়, পিঠ বা হাঁটুর কালচে ভাবও দূর করা সম্ভব।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ