বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মালয়েশিয়ায় জাল পাসপোর্টসহ বাংলাদেশি আটক

প্রকাশঃ

জাল পাসপোর্টসহ মালয়েশিয়ার কুয়ালালামপুরে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে ওই দেশের ইমিগ্রেশন বিভাগ। গত ২৩ আগস্ট ইমিগ্রেশনের বিশেষ শাখার অভিযানে রাজধানীর পাংসাপুরি নাগাছারির একটি ঘর থেকে ৯৯টি জাল পাসপোর্টসহ এক বাংলাদেশি এবং অন্য দেশের দুই নাগরিককে আটক করা হয়। এ পর্যন্ত জাল পাসপোর্টসহ প্রায় ২০ জন বাংলাদেশি ইমিগ্রেশনের জালে আটকা পড়লেন।

অভিযানে ৯০টি বাংলাদেশি পাসপোর্ট, ৮টি ইন্দোনেশিয়ান এবং একটি ইন্ডিয়ান জাল পাসপোর্টসহ ৫৩ হাজার মালয় রিঙ্গিত উদ্ধার করা হয়। এ ছাড়া উদ্ধার করা হয়েছে ১১টি সিআইডিবি কার্ড, ৬টি আইকাড, ৬টি মোবাইল ফোন সেট, একটি ল্যাপটপ এবং একটি পাসপোর্ট তৈরির মেশিনসহ বিভিন্ন সামগ্রী।।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, দীর্ঘদিন ধরে চক্রটি মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ, ভারতীয় ও ইন্দোনেশিয়ান নাগরিকদের কাছে জাল পাসপোর্ট, ভিসা, আইডি কার্ড বিক্রয়সহ বিভিন্ন অবৈধ কর্মকাণ্ডে জড়িত ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ইমিগ্রেশন পুলিশের ১৫ সদস্যের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

 তবে তদন্তের স্বার্থে আটকদের নাম প্রকাশ করেনি স্পেশাল ব্রাঞ্চ। আটক বাংলাদেশিসহ তিনজনের বিরুদ্ধে অভিবাসন আইনের বিভিন্ন ধারায় গ্রেফতারকৃতের জিজ্ঞাসাবাদ চলছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ