শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সূচকের পতন দিয়ে শেষ হল পুঁজিবাজারের লেনদেন

প্রকাশঃ

আজ বুধবার দেশের দুই পুঁজিবাজারে সূচকের পতন দিয়ে শেষ হয়েছে সপ্তাহের চতুর্থ কার্যদিবস। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭৪ দশমিক ৮৬ শতাংশ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার দর কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে ৬৮ দশমিক ৮০ শতাংশ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের দাম। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসইতে ৪৫৬ কোটি ৭১ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৬৩ লাখ ১ হাজার ৪০৩ টাকার শেয়ার।

ডিএসইর তথ্য অনুযায়ী, ১ লাখ ৩৩ হাজার ৭৬৬ বারে ১১ কোটি ২৯ লাখ ১৯ হাজার ৪৬২টি শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে অংশ নিয়েছে ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির কমেছে ২৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৩৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ১৩৯ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ১৯২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮১৭ পয়েন্টে।

অপরদিকে সিএসইর সার্বিক সূচক ৯৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭২৮ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কম্পানির।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ