প্রচ্ছদ কর্পোরেট সংবাদ বাংলাদেশ কৃষি ব্যাংকের ১০০ দিনের বিশেষ কর্মসূচি সফলভাবে সম্পন্ন

বাংলাদেশ কৃষি ব্যাংকের ১০০ দিনের বিশেষ কর্মসূচি সফলভাবে সম্পন্ন

0
বাংলাদেশ কৃষি ব্যাংক

ব্যবস্থাপনা পরিচালক মোঃ শওকত আলী খান ঘোষিত স্বল্প মেয়াদী কৌশলগত কর্মপরিকল্পনা ১০০ দিনের ব্যবসায়িক বিশেষ কর্মসূচির সমাপনী বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি) সফলভাবে উদযাপন করেছে। ব্যাংকের আর্থিক ভিত্তি মজবুত করা এবং ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জন করাসহ ব্যাংকের সার্বিক উন্নয়ন নিশ্চিত করার উদ্দেশ্যে ২৩ আগস্ট ২০২৩ থেকে ৩০ নভেম্বর ২০২৩ পর্যন্ত বিশেষ কর্মসূচিটি পরিচালিত হয়। বিশেষভাবে কৃষি খাতের উন্নয়নসহ টেকসই উন্নয়ন ও প্রবৃদ্ধি ছিল কর্মসূচির প্রধানতম লক্ষ্য।

ব্যবস্থাপনা পরিচালক মোঃ শওকত আলী খান এর নেতৃত্বে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীর নিরলস উদ্যমের ফলে ৩ লক্ষ ৪৪ হাজার নতুন গ্রাহক ব্যাংকিং সেবার অন্তর্ভুক্ত হয়েছে। তাদের মধ্যে ২ লক্ষ ৬৭ হাজার নতুন আমানতকারী এবং ৭৭ হাজার নতুন ঋণ গ্রহীতা ব্যাংকিং সেবা গ্রহণ করেন।

কর্মসূচিতে মোট ১,৭৩৩ কোটি টাকা নতুন আমানত সংগ্রহ, ৫,৪৬৯ কোটি টাকা ঋণ বিতরণ, ৩,৬১২ কোটি টাকা বকেয়া ঋণ আদায়সহ ১,১৩০ কোটি টাকা বৈদেশিক রেমিট্যান্স আহরণ করে ১,৭৪,০৭২ জন গ্রাহকের মধ্যে বিতরণ করা হয়।

ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণ, মহাব্যবস্থাপকগণ এবং প্রধান কার্যালয়ের নির্বাহীগণের উপস্থিতিতে কর্মসূচির সমাপনী অনুষ্ঠান ০৫ ডিসেম্বর ২০২৩ তারিখে ব্যাংকের পর্ষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মাঠ পর্যায়ের মহাব্যবস্থাপকগণ এবং আঞ্চলিক প্রধানগণসহ ১০৩৮টি শাখার ব্যবস্থাপকগণ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন। এ সময় বিশেষ কর্মসূচি সফল করার জন্য ব্যবস্থাপনা পরিচালক ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা কর্মচারীগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সাফল্যের ধারা অব্যাহত রেখে ব্যাংকটিকে লাভজনক প্রতিষ্ঠান হিসেবে পরিচালনা করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ কৃষি ব্যাংক আর্থিক খাতে ইতিবাচক পরিবর্তন আনতে এবং দেশের কৃষি খাতের উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version