প্রচ্ছদ এ্যভিয়েশেন ও ট্যুরিজম সাউদিয়া এয়ারলাইন্সের টিকিটের জন্য আজও ভিড়

সাউদিয়া এয়ারলাইন্সের টিকিটের জন্য আজও ভিড়

0

সাউদিয়া এয়ারলাইন্সের টিকিট নিয়ে ফের ভোগান্তিতে প্রবাসীরা। রাজধানীর কাওরান বাজারে সাউদিয়া এয়ারলাইন্সের টিকিট বিক্রির কার্যালয়ের বাইরে শনিবার (২২ মে) অপেক্ষা করছেন কয়েশ সৌদি প্রবাসী।

কোয়ারেন্টিন এবং টিকা সনদ প্রত্যয়নপত্র সংক্রান্ত ঝামেলায় ২৪ এপ্রিল থেকে ২০ মে পর্যন্ত সব ফ্লাইট স্থগিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

করোনা সংক্রমণ প্রতিরোধে সৌদি সরকারের আরোপিত ৫ দফা বিধিনিষেধের ফলে বেকায়দায় পড়েছেন এসব প্রবাসী। এর মধ্যে আছে নিজ খরচে বাধ্যতামূলক কোয়ারেন্টিন, স্বাস্থ্য বীমা ও করোনা টেস্টের বিষয়। ফলে সৌদি যেতে অনিশ্চয়তায় পড়েছেন প্রবাসীরা।

বিদেশি নাগরিকদের জন্য কঠিন শর্ত আরোপ করায় সৌদি আরবের তিনটি গন্তব্যে আপাতত ফ্লাইট বন্ধ রেখেছে রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ২৪ মে পর্যন্ত এয়ারলাইনসের সব ফ্লাইট স্থগিত করা হয়েছে।

বিমানের রুট পরিকল্পনা অনুযায়ী, দেশটির তিনটি গন্তব্যে বর্তমানে ফ্লাইট পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। এ গন্তব্যগুলো হলো রিয়াদ, দাম্মাম ও জেদ্দা। এই তিন গন্তব্যে সপ্তাহে ১৮টি ফ্লাইট পরিচালনা করছে বিমান।

এর বাইরেও মক্কা এবং মদিনাতেও রয়েছে বিমানে ফ্লাইট। তবে কোভিড পরিস্থিতিতে আপাতত এ দুই গন্তব্যে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে না।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ রুখতে এর আগে, গত বছরের ৬ ডিসেম্বর সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছিল সৌদি আরব। নিষেধাজ্ঞা কার্যকর ছিল ৬ জানুয়ারি পর্যন্ত। ফ্লাইট না থাকায় ছুটিতে আসা প্রবাসী বাংলাদেশিদের একটি বড় অংশকে অনিশ্চয়তায় পড়তে হয়। পরে অবশ্য সরকারের মধ্যস্থতায় সমস্যার সমাধান হয়।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version