প্রচ্ছদ বিনোদন অস্কার আয়োজন কখন, কিভাবে হবে বাংলাদেশে

অস্কার আয়োজন কখন, কিভাবে হবে বাংলাদেশে

0

কোন ছবি সেরা হবে কিংবা নেটফ্লিক্সের সেরা চলচ্চিত্র শাখার অস্কার খরা কাটবে কিনা, সেসব নিয়ে অত মাথাব্যথা নেই কারও। বরং বিশ্ব চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯৩তম আসরটা কেমন হবে তা দেখতে মুখিয়ে আছে সবাই। কারণ করোনা মহামারির কারণে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস কর্তৃপক্ষ অনুষ্ঠানে আনছে আমূল পরিবর্তন। প্রথমবারের মতো লস অ্যাঞ্জেলসের প্রধান রেলস্টেশন ইউনিয়ন স্টেশনে সাজানো হয়েছে অস্কার মঞ্চ। হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে জমকালো মঞ্চে প্রদান করা হবে পুরস্কার। প্রথমবার দুই ভেন্যুতে দেখা যাবে অস্কার। দুটি ভেন্যুর মধ্যে দূরত্ব ১৩ কিলোমিটার।

অনুষ্ঠানের তিন প্রযোজক স্টিভেন সোডারবার্গ, স্টেসি শের ও জেসি কলিন্স প্রতিশ্রুতি দিয়েছেন, এবারের অস্কারে থাকবে সিনেমার স্বাদ। পুরো আয়োজন দেখে মনে হবে একটি সিনেমা! আয়োজকদের আশা— সিনেমা হল বন্ধ, বড় বাজেটের ছবির মুক্তি থমকে যাওয়াসহ আহত হলিউডের প্রতি এই আয়োজন হবে একটি প্রেমপত্র। সিনেমা কেনো গুরুত্বপূর্ণ তা জানান দিতে চান তারা। আগের ৯২ বছরে কখনোই যা দেখা যায়নি, এবার তেমন কিছু উপভোগের সুযোগ এনে দিয়েছে করোনা মহামারি। সেভাবেই পুনর্বিন্যাস করা হয়েছে সব। স্বাভাবিকভাবেই ‘সিনেমা’টির গল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে মাস্কের!

মঞ্চে পুরস্কার বিজয়ীদের দীর্ঘক্ষণ অনুভূতি জানানোর সুযোগ দেওয়া হবে। তাদের নিজেদের গল্প ও একান্ত ব্যক্তিগত কথা বলায় উৎসাহ দিতেই এই সিদ্ধান্ত। আগে তাদের জন্য সময় বরাদ্দ ছিলো ৪৫ সেকেন্ড। এছাড়া মঞ্চে ‘অ্যান্ড দ্য উইনার গোজ টু’ বলে খাম খোলা ছাড়াও বাড়তি অংশগ্রহণ থাকবে তারকাদের। হলিউডের সবচেয়ে তাৎপর্যপূর্ণ রাতের আয়োজকরা গ্ল্যামারের আবহ রাখতে সবাইকে গাউন ও স্যুট-টাক্সেডোর মতো ঝলমলে পোশাক পরে আসার আহ্বান জানিয়েছেন। ফলে অস্কারের সুবাদে এবারের পুরস্কার মৌসুমের লালগালিচার জৌলুস দেখা যাবে প্রথমবার। এরপর ৩ হাজার ৪০০ আসনের ডলবি থিয়েটারে জমকালো মঞ্চে রয়েছে পুরস্কার বিতরণী।

অস্কারে অনুষ্ঠানে সিনেমার স্বাদ রাখতে হলিউডের প্রথম সারির তারকা সমাবেশ হবে। পুরস্কার তুলে দিতে মঞ্চে উঠবেন আমেরিকান অভিনেত্রী রেনে জেলওয়েগার, হ্যালি বেরি, জেন্ডায়া, রিজ উইদারস্পুন, লরা ডার্ন, রেজিনা কিং, অ্যাঞ্জেলা ব্যাসেট, মারলি ম্যাটলিন, আমেরিকান অভিনেতা ব্র্যাড পিট, হ্যারিসন ফোর্ড, ব্রায়ান ক্র্যানস্টন, ডন শিডল, ব্রিটিশ অভিনেতা রিজ আহমেদ, পুয়ের্তোরিকান অভিনয়শিল্পী ওয়াকিন ফিনিক্স ও রিটা মোরেনো, দক্ষিণ কোরিয়ার বংশোদ্ভুত আমেরিকান অভিনেতা স্টিভেন ইয়ান ও দক্ষিণ কোরিয়ার নির্মাতা বঙ জুন-হো। অনুষ্ঠানের প্রযোজক ত্রয়ী তো রসিকতার সুরে বলেছেন, ‘এত আলোর ঝলকানিতে চোখে সানগ্লাস লাগতে পারে!’

বাংলাদেশ সময় শুরু হবে কখন

বাংলাদেশ সময় সোমবার ভোর ৪টা ৩০ মিনিটে ইউনিয়ন স্টেশনে শুরু হবে ‘অস্কার: ইনটু দ্য স্পটলাইট’।ডলবি থিয়েটারে ২৩টি শাখায় পুরস্কার বিতরণের আয়োজন শুরু হবে বাংলাদেশ সময় সোমবার ভোর ৬টায় ।এবিসি নেটওয়ার্কের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি বিশ্বের ২২৫টিরও বেশি দেশে সরাসরি দেখানো হবে। বাংলাদেশে স্টার মুভিজ এবং স্টার ওয়ার্ল্ড চ্যানেলে উপভোগ করতে পারেন ৯৩তম অস্কার। রাত ৯টায় দুটি চ্যানেলই পুনরায় প্রচার করবে এই আয়োজন।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version