প্রচ্ছদ বিশেষ খবর আমাদের দেশে করোনার টিকা না নেয়াদের মৃত্যুহার ৮২.৫ শতাংশ

আমাদের দেশে করোনার টিকা না নেয়াদের মৃত্যুহার ৮২.৫ শতাংশ

0
করোনায় মৃত্যু

আমাদের দেশে বিগত এক সপ্তাহে (১১ অক্টোর থেকে ১৭ অক্টোবর) করোনায় ৮০ জন মারা গেছেন। এরমধ্যে ১৪ জন করোনার টিকা গ্রহণ করেছিলেন। তাদের মৃত্যুর হার ১৭.৫ শতাংশ। অন্যদিকে টিকা না নেয়া ৬৬ জন মারা গেছেন। তাদের মৃত্যুর হার ৮২.৫ শতাংশ। সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা পরিস্থিতির প্রতিবেদনে এপিডেমিওলজিকাল সপ্তাহ, ২০২১ এর পরিসংখ্যান প্রকাশ করা হয়।

পরিসংখ্যানে বলা হয়, ৪১ তম সপ্তাহে ৪১ জন পুরুষ ও ৩৯ জন মহিলা মারা গেছেন। ৪০ তম সপ্তাহের তুলনায় ৪১ তম সপ্তাহে করোনায় মৃত্যু কমেছে ৩৫ জন। ৪০ তম সপ্তাহে মৃত্যুবরণ করেছিলেন ১১৫ জন।

পরিসংখ্যান বলছে, ৪১তম সপ্তাহে করোনার টিকা পেয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে দুই ডোজ বা সম্পূর্ণ ডোজ সম্পন্ন করেছিলেন ৬ জন। আর ৮ জন নিয়েছিলেন প্রথম ডোজ টিকা।

এদিকে ৪০ তম সপ্তাহের তুলনায় ৪১ তম সপ্তাহে কো-মরবিডিটি কমেছে ১.৬ শতাংশ। ৪০ তম সপ্তাহে কো-মরবিডিটি ছিল ৬৮ জন তথা ৫৯.১ শতাংশ। আর ৪১ সপ্তাহে কমে দাড়িয়েছে ৪৬ জনে তথা ৫৭.৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, করোনায় মৃত ব্যক্তিদের অনেকেই দুই বা ততোধিক কো-মরবিডিটি ছিল। এর মধ্যে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের রোগীর সংখ্যা বেশি। ৪১ তম সপ্তাহে মৃত ব্যক্তিদের মধ্যে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ ছিল যথাক্রমে ৪১.৩ ও ৩৬.৩ শতাংশ। অন্যদিকে ৪০ তম সপ্তাহে মৃত ব্যক্তিদের মধ্যে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ ছিল যথাক্রমে ৬০.৩ ও ৫৪.৪ শতাংশ।

এছাড়াও করোনায় মৃত ব্যক্তিদের বক্ষব্যাধি, হৃদরোগ, কিডনীজনিত রোগ, লিভারজনিত রোগ, স্ট্রোক, নিউরোলজিকাল রোগ, থাইরয়েডজনিত রোগ, রিউম্যাটলজিকাল বা বাতজনিত সমস্যা, রক্তজনিত রোগ, ক্যান্সার ও মানসিক সমস্যাজনিত রোগের মতো কো-মরবিডিটি ছিল।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version