প্রচ্ছদ ব্যাংক-বিমা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান আলমগীর কবির ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে পদোন্নতি পেয়েছেন

আলমগীর কবির ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে পদোন্নতি পেয়েছেন

0

বিশিষ্ট ব্যাংকার আলমগীর কবির সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আলমগীর কবির ২২ বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৯ সালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। আলমগীর কবির ব্যবসা, অপারেশন, ট্রেড ফাইন্যান্স, ফরেন এক্সচেঞ্জ, করেসপন্ডেন্স ব্যাংকিং, কাস্টমার সার্ভিস, ক্যাশ ম্যানেজমেন্ট, কমপ্লায়েন্স ইত্যাদি ক্ষেত্রে কার্যকর নেতৃত্বের ভূমিকা পালন করেছেন।

এর আগে আলমগীর কবির ইউসিবির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং কর্পোরেট ব্যাংকিং বিভাগের প্রধান ছিলেন। তিনি ইউসিবিতে ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট বিভাগ এবং বিভিন্ন শাখা-প্রধানসহ নানাবিধ ঊর্ধ্বতন পদে অধিষ্ঠিত ছিলেন। এছাড়াও তিনি যমুনা ব্যাংক, আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেডের বিভিন্ন দায়িত্বশীল পদে দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

চট্টগ্রামের একটি স্বনামধন্য মুসলিম পরিবারে জন্মগ্রহণকারী আলমগীর কবির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি দুই ছেলে ও দুই মেয়ের গর্বিত পিতা।

তিনি বিভিন্ন জাতীয়-আন্তর্জাতিক প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণের মাধ্যমে তথ্যপ্রযুক্তিগত এবং নেতৃত্ব বিষয়ে দক্ষতা অর্জন করেছেন।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version