প্রচ্ছদ বিশেষ খবর ইউক্রেনের খারকিভে ৫০০ বেসামরিক লোক নিহত

ইউক্রেনের খারকিভে ৫০০ বেসামরিক লোক নিহত

0
ইউক্রেন

ইউক্রেনের জরুরি সেবা বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় খারকিভ শহরে সংঘাত শুরুর পর থেকে এখন পর্যন্ত কমপক্ষে ৫শ বেসামরিক লোক নিহত হয়েছে। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। দুপক্ষের মধ্যে সংঘাত এখনও চলছে। খবর বিবিসির।

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ। গত কয়েক সপ্তাহ ধরেই সেখানে গোলাবর্ষণ হচ্ছে। রুশ বাহিনী শহরটির দখল নিতে মরিয়া হয়ে উঠেছে। কিন্তু তাদের গোলাবারুদের ঘাটতি রয়েছে বলে সেটা সম্ভব হচ্ছে না বলে দাবি করেছে ইউক্রেন।

এদিকে নেমিশলিয়ানস্ক জেলার বেশ কয়েকটি বহুতল অ্যাপার্টমেন্টে রাশিয়ার গোলার আঘাতে দুজন নিহত হয়েছে। জরুরি সেবা বিভাগের সর্বশেষ দৈনিক আপডেটে এ তথ্য জানানো হয়।

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থা জানিয়েছে, ইউক্রেনে রাশিয়ার হামলার পর এখন পর্যন্ত ৬৯১ বেসামরিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও এক হাজার ১৪৩ জন।

অপরদিকে ইউক্রেনের বিমান বাহিনী জানিয়েছে, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা রাশিয়ার আরও তিনটি প্লেন, একটি হেলিকপ্টার এবং তিনটি ড্রোন ভূপাতিত করেছে।

ভূপাতিত হওয়া দুটি প্লেন বোমারু এসইউ-৩৪, বাকি প্লেনটি কি ছিল তা শনাক্ত করা যায়নি। এক ভিডিও বার্তায় ইউক্রেনের বিমান বাহিনীর মুখপাত্র ইউরি ইহনাত এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়া ইউক্রেনে হামলা চালানোর পর থেকে এখন পর্যন্ত ৮১টি রুশ প্লেন এবং ৯৫টি হেলিকপ্টার ভূপাতিত করা হয়েছে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version