প্রচ্ছদ কর্পোরেট সংবাদ এক্সিম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হলেন মাকসুদা খানম

এক্সিম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হলেন মাকসুদা খানম

0

এক্সিম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হলেন মাকসুদা খানম। এই পদোন্নতির পূর্বে তিনি একই ব্যাংকের অতিরিক্ত উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর মাকসুদা খানম ১৯৯৫ সালে প্রবেশনারি অফিসার হিসেবে ন্যাশনাল ব্যাংকে যোগদানের মধ্য দিয়ে তাঁর কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ১৯৯৯ সালে এক্সিম ব্যাংকে প্রিন্সিপাল অফিসার হিসেবে যোগদান করেন। এক্সিম ব্যাংকে তাঁর কর্মদক্ষতার ফলস্বরুপ অল্প সময়ের মধ্যেই তিনি পদোন্নতি পেয়ে ব্যাংকের গুলশান শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এবং পরবর্তীতে তিনি ঢাকা দক্ষিণ অঞ্চলের আঞ্চলিক প্রধান হিসেবে নিযুক্ত হন।

ব্যাংকিং এর বিভিন্ন শাখা, জেনারেল ব্যাংকিং, বিনিয়োগ ব্যবস্থাপনা, কর্পোরেট ফিনান্স, ইসলামী ব্যাংকিং, বৈদেশিক বাণিজ্য, শাখা ব্যাংকিং, সম্পর্কমূলক ব্যাংকিং ইত্যাদি বিষয়ে মাকসুদা খানম এর রয়েছে গভীর জ্ঞান ও দক্ষতা। সেরা ব্যাংকার হিসেবে তিনি একাধিকবার ব্যাংকের পরিচালনা পর্ষদ কর্তৃক স্বর্ণপদক লাভ করেছেন।

তিনি বিভিন্ন বিদেশী ব্যাংক কর্তৃক আয়োজিত উচ্চতর বিশেষ প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণের উদ্দেশ্যে ভারত, থাইল্যান্ড, হংকং, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়া, নেপাল, সৌদি আরব, অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়া ভ্রমণ করেন।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version