প্রচ্ছদ খেলাধুলা করোনায় মাঠে ফিরলেন তামিম-মুস্তাফিজ

করোনায় মাঠে ফিরলেন তামিম-মুস্তাফিজ

0

পাঁচ মাসেরও বেশি সময় পর ব্যাট-বল নিয়ে মাঠে ফিরলেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির কারণে গত মার্চ থেকেই ঘর বন্দি ছিলেন এ দুই ক্রিকেটার। অবশেষে দীর্ঘ বিরতির পর অনুশীলনে নেমেছেন তারা।

করোনা ভাইরাসের কারণে গত মার্চ মাসে অনির্দিষ্ট কালের জন্য থমকে যায় বিশ্ব ক্রিকেট। থেমে যায় বাংলাদেশের ক্রিকেটও। স্থগিত হয় ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯-২০ মৌসুম। এরপর আর ব্যাট-বল হাতে মাঠে নামেনি টাইগাররা। অবশেষে ধাপে ধাপে অনুশীলনে ফিরতে শুরু করেছে ক্রিকেটাররা। তারই ধারাবাহিকতায় অনুশীলনে নেমেছেন তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমান।

রবিবার (১৬ আগস্ট) মিরপুরের হোম অব ক্রিকেটে অনুশীলনে অংশ নেন তামিম ও মুস্তাফিজ। এর আগে সর্বশেষ গত মার্চে ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে প্রথম রাউন্ডের খেলায় মাঠে নেমেছিলেন এ দুইজন।

সকাল ১০টা ১০ মিনিটের দিকে মিরপুরের মূল মাঠে এসে রানিং করেন তামিম। প্রায় ২০ মিনিটের মতো রানিং শেষে ইনডোরে ব্যাটিং অনুশীলন করে তিনি। সেখানে প্রায় এক ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেন এ ওপেনার।

অন্যদিকে সকাল ১০টা ২০ মিনিটের দিকে এসে জিমে কিছুক্ষণ অনুশীলন করেন মুস্তাফিজ। এরপর মূল মাঠে রানিং করেন তিনি। তবে বৃষ্টির কারণে বোলিং অনুশীলন করতে পারেননি এ পেসার।

এর আগে তৃতীয় ধাপের প্রথম দিনে অনুশীলন করেন সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। এরা সবাই এক ঘণ্টার মতো ব্যাটিং অনুশীলন শেষে ঘাম ঝরিয়েছেন রানিং ও জিম সেশনে। মুশফিক অবশ্য এর পাশাপাশি কিপিং অনুশীলন করেছেন।

এছাড়া সূচি অনুযায়ী অনুশীলন করেছেন মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন ও তাইজুল ইসলাম।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version