প্রচ্ছদ কর্পোরেট সংবাদ আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে মোঃ আসাদুজ্জামান ভূঞা, মোহাম্মদ হোসেন ও মোঃ আমিনুল ইসলাম...

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে মোঃ আসাদুজ্জামান ভূঞা, মোহাম্মদ হোসেন ও মোঃ আমিনুল ইসলাম ভূঁঞার ডিএমডি পদে পদোন্নতি

0
আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসি-এ মোঃ আসাদুজ্জামান ভূঞা, মোহাম্মদ হোসেন ও মোঃ আমিনুল ইসলাম ভূঁঞা সম্প্রতি উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর আগে মোঃ আসাদুজ্জামান ভূঞা সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এ্যাসেট ম্যানেজমেন্ট ডিভিশনের প্রধান, মোহাম্মদ হোসেন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও মতিঝিল শাখার ব্যবস্থাপক এবং মোঃ আমিনুল ইসলাম ভূঁঞা সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চিফ টেকনোলজি অফিসার (সিটিও) হিসেবে ব্যাংকে কর্মরত ছিলেন।

মোঃ আসাদুজ্জামান ভূঞা, নরসিংদীর মনোহরদী উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টার্স অব প্রফেশনাল ফাইন্যান্স, সমাজ বিজ্ঞানে ¯œাতকোত্তর ও এলএলবি ডিগ্রি অর্জন করেন এবং ইউআইটিএস থেকে এমবিএ ও এনইউবি থেকে এলএলএম ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যাংকিং ডিপ্লোমার উভয় পর্ব সম্পন্ন করেছেন। ১৯৯৮ সালে অত্র ব্যাংকের ১ম ব্যাচে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তিনি ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি বিভিন্ন শাখায় জেনারেল ব্যাংকিং, বিনিয়োগ বিভাগ ও বৈদেশিক বাণিজ্য বিভাগে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি মৌচাক শাখায় শাখা ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালনসহ প্রধান কার্যালয়ের বিনিয়োগ বিভাগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি এ্যাসেট ম্যানেজমেন্ট ডিভিশন, লিগ্যাল এ্যাফেয়ার্স ডিভিশন ও ডকুমেন্টস ভেরিফিকেশন ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত রয়েছেন। তিনি দেশে ও বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং এবং আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন।

মোহাম্মদ হোসেন লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে হিসাববিজ্ঞান বিষয়ে ¯œাতক (সম্মান) ও ¯œাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। ১৯৯৭ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসাবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। পরবর্তীতে তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও সাউথ ইস্ট ব্যাংকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন এবং ২০০৭ সালে অত্র ব্যাংকে যোগদান করেন। তিনি ওআর নিজাম রোড শাখা, বনানী শাখা, উত্তরা মডেল টাউন শাখা ও ভিআইপি রোড শাখায় ব্যবস্থাপক হিসেবে এবং প্রধান কার্যালয়ের কর্পোরেট মার্কেটিং বিভাগে প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি মতিঝিল শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি দেশে ও বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং এবং আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচীতে অংশগ্রহন করেন এবং ফ্রান্স, অস্ট্রিয়া, মালয়েশিয়া ও ভারতসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

মোঃ আমিনুল ইসলাম ভূঁঞা ফেনী জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৬ সালে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। সুদীর্ঘ ২৮ বছরের ব্যাংকিং কর্মজীবনে ২৫ বছরের অধিক সময় তিনি এ ব্যাংকের আইসিটি কার্যক্রমের সাথে নিবিড়ভাবে সম্পৃক্ত আছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতক, এমবিএ, পিজিসিএসএ ছাড়াও ওরাকল ডিবিএ, ব্যাংকিং ডিপ্লোমা, সফটওয়্যার এবং হার্ডওয়্যার বিষয়ে আলাদাভাবে দীর্ঘমেয়াদী ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেছেন। তিনি দেশি ও বিদেশি প্রতিষ্ঠান হতে আইসিটি সম্পর্কিত উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। জাপান, দক্ষিণ কোরিয়া, দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড এবং ভারতে অনুষ্ঠিত আইসিটি অপারেশন এবং সিকিউরিটি সম্পর্কিত বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version