প্রচ্ছদ কর্পোরেট সংবাদ এবি ব্যাংক- এর ৪২তম বার্ষিক সাধারণ সভা

এবি ব্যাংক- এর ৪২তম বার্ষিক সাধারণ সভা

0
এবি ব্যাংক

এবি ব্যাংক পিএলসি.- এর ৪২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১২ই জুন, ২০২৪ তারিখে রাজধানীর সেনা মালঞ্চে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরী। সভাটি একইসাথে ডিজিটাল প্ল্যাটফর্মেও পরিচালিত হয়। সভায় ব্যাংকের পরিচালকবৃন্দ, ব্যবস্থাপনা পরিচালক জনাব তারিক আফজালসহ উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন।

সভায় জনাব খায়রুল আলম চৌধুরীকে পরিচালক হিসেবে পুনঃনিয়োগ করা হয়। জনাব মোঃ ফজলুর রহমানকে পরিচালক এবং জনাব রমেন্দ্র নাথ বসাক, এফসিএ কে স্বতন্ত্র পরিচালক হিসাবে নির্বাচিত করা হয়। এছাড়া, উক্ত সভায় জনাব মোঃ মাকসুদুল হক খান পরিচালক পদ হতে অবসর গ্রহণ করেন।

সভায় পরিচালকগণের প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন-২০২৩ গৃহীত হয়। এছাড়াও, ২০২৪ সালের জন্য এমএম রহমান এন্ড কোং-কে বিধিবদ্ধ নিরীক্ষক এবং এস এফ আহমেদ এন্ড কোং-কে কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এ সময় সর্বসম্মতিক্রমে শেয়ারহোল্ডারগণ ২০২৩ সালের সমাপ্ত বছরের জন্য ২% স্টক ডিভিডেন্ড অনুমোদন করেন।

২০২৩ সাল শেষে ব্যাংকের পরিচালন মুনাফা দাঁড়িয়েছে ৫০১ কোটি টাকা, নিট মুনাফা হয়েছে ৭২ কোটি টাকা এবং শেয়ার প্রতি সম্পদ দাঁড়িয়েছে ২৭.৮৭ টাকায়।

উল্লেখ্য, এবছর এবি ব্যাংক সফল ব্যাংকিং কার্যক্রমের ৪২ বছর পূর্ণ করেছে। সভায় ব্যাংকের এই চার দশকের সঙ্গী সকল শেয়ারহোল্ডার, গ্রাহক, পৃষ্ঠপোষক, নীতিনির্ধারক এবং শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version