প্রচ্ছদ এ্যভিয়েশেন ও ট্যুরিজম ঢাকা-টরেন্টো সরাসরি ফ্লাইট চালু হচ্ছে এ বছরেই

ঢাকা-টরেন্টো সরাসরি ফ্লাইট চালু হচ্ছে এ বছরেই

0

চলতি বছরেই ঢাকা থেকে কানাডার টরেন্টোতে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কানাডার সিভিল এভিয়েশনের অনুমোদন পেলেই এই ফ্লাইট চালু করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

ইতিমধ্যে বাংলাদেশ সিভিল এভিয়েশন বিমানকে স্লট বরাদ্দ দিয়েছে। খুব দ্রুত কানাডার সিভিল এভিয়েশনের অনুমোদন মিলবে বলে আশা করছেন বিমান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, ওদের অনুমতি দিতে হবে, এই পর্যায়ে আছে। সরাসরি ফ্লাইটের পারমিশন হয়তো হয়ে যাবে। এটা সময়ের ব্যাপার। ট্রানজিট অর্থাৎ মধ্যে কোনো বিরতি থাকলে তখন সহজে পারমিশন দেয় না। সরাসরি হলে যেকোনো দেশের অনুমোদন পাওয়া সহজ। প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে বিমানের।

দীর্ঘ দিন ধরে ঢাকা-টরেন্টো -নিউইয়র্ক রুটে ফ্লাইট চালুর পরিকল্পনা বিমানের। কিন্তু সিভিল এভিয়েশন ক্যাটাগরি ওয়ান না হওয়া পর্যন্ত নিউইয়র্ক রুটে ফ্লাইট চালু করা সম্ভব না। তবে ঢাকা থেকে টরেন্টো ফ্লাইট চালু হলে টরেন্টো থেকে বিমানের যাত্রীদের নিউইয়র্ক নিয়ে যাবে কানাডার রাষ্ট্রীয় এয়ারলাইন্স এয়ার কানাডা। এ বিষয়ে বিমান সংস্থাটির সঙ্গে চুক্তির কথা রয়েছে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version