প্রচ্ছদ বিশেষ খবর দেশে করোনায় মৃত্যু ১৭ নতুন শনাক্ত ২, ২৭৫ জন

দেশে করোনায় মৃত্যু ১৭ নতুন শনাক্ত ২, ২৭৫ জন

0

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২২৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে রোগটিতে মৃত্যু হয়েছে ১৭ জনের। এতে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪ লাখ ৪৩ হাজার ৪৩৪ হয়েছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩২২।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, এই সময়ে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৭০৯ রোগী সুস্থ হয়ে উঠেছেন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৫৮ হাজার ৪৩১।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৭টি ল্যাবে ১৫ হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৬ লাখ ২২ হাজার ৫৫৯টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ১১ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। তাদের মধ্যে ১০ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ২ জন করে মোট ৪ জনের বয়স ৫১ থেকে ৬০ ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ১ জন করে মোট ৩ জন ৩১ থেকে ৪০, ২১ থেকে ৩০ ও ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল। মৃতদের ১২ জন ঢাকা বিভাগের, ২ জন রংপুর বিভাগের এবং ১ জন করে মোট ৩ জন চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version