প্রচ্ছদ বিশেষ খবর দেশে গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রমের দ্বিতীয় দিন আজ

দেশে গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রমের দ্বিতীয় দিন আজ

0
গণটিকার

সারাদেশে গণটিকার কার্যক্রমের দ্বিতীয় দিন আজ। আগামীকালও (৩০ মার্চ) চলবে এই কার্যক্রম। সোমবার (২৮ মার্চ) থেকে দেশব্যাপী শুরু হয়েছে এক দিনে এক কোটি করোনা টিকার ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ড।

গত ২৬-২৮ ফেব্রুয়ারি তিন দিনের গণটিকায় যারা প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা ২৮ মার্চ (সোমবার) থেকে দ্বিতীয় ডোজ টিকা পাবেন। এই কর্মসূচি চলবে ৩০ মার্চ পর্যন্ত।

গত ২৬ ফেব্রুয়ারি যারা করোনাভাইরাসের টিকা নিয়েছিলেন, তারা দ্বিতীয় ডোজের টিকা পাবেন। স্থানীয় ব্যবস্থাপনায় যেভাবে প্রথম ডোজের টিকা দেয়া হয়েছিল, একইভাবে দেয়া হচ্ছে দ্বিতীয় ডোজের টিকা। এই তিন দিন ১৮ বছর বা তার বেশি বয়সী মানুষ যাদের দ্বিতীয় ডোজ নেয়ার পর চার মাস অতিবাহিত হয়েছে, তারা টিকার এসএমএস না পেলেও কেন্দ্রে গেলে টিকার বুস্টার ডোজ নিতে পারবেন। এ ছাড়া ১২ বছর ও তারও বেশি বয়সী যারা এখনো ১ম ডোজ টিকা গ্রহণ করেনি, তারাও এই কার্যক্রমে ১ম ডোজ নিতে পারবেন।

আরও পড়ুন : বিশ্বজুড়ে করোনা ভাইরাসের তান্ডব অব্যহত, ২৪ ঘণ্টায় ২ হাজারের বেশী মৃত্যু

শুধু অ্যাস্ট্রাজেনেকার টিকাপ্রাপ্তদের ১ম ডোজ গ্রহণের দুই মাস পর দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করতে হবে।

১২ বছর বা এর বেশি বয়সী জনগোষ্ঠী যারা এখনো ১ম ডোজের টিকা গ্রহণ করেননি তাদের এ বিশেষ গণটিকার ক্যাম্পইন চলাকালে ১ম ডোজ গ্রহণের সুযোগ রয়েছে। স্থানীয়ভাবে ব্যাপক প্রচার প্রচারণার মাধ্যমে দ্বিতীয় রাউন্ডের কার্যক্রমকে সফল করতে হবে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version