প্রচ্ছদ কর্পোরেট সংবাদ মহানবীর অর্থনৈতিক আদর্শ বাস্তবায়নে কাজ করছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক –চেয়ারম্যান

মহানবীর অর্থনৈতিক আদর্শ বাস্তবায়নে কাজ করছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক –চেয়ারম্যান

0
ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

নবী দিবস উপলক্ষ্যে ‘মহানবী (স.) এর অর্থনৈতিক আদর্শ’ বিষয়ে এক আলোচনা মাহফিল ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের হেড অফিসে ১৬ সেপ্টেম্বর ২০২৪, সোমবার অনুষ্ঠিত হয়। ডিজিটাল প্লাটফর্ম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সম্প্রচারিত এ মাহফিলে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মান্নান। ব্যাংকের এক হাজারের বেশি কর্মকর্তার অংশগ্রহণে এ মাহফিলে প্রধান অতিথি বলেন, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক মহানবী হযরত মুহাম্মদ (স.) এর অর্থনৈতিক আদর্শ বাস্তবায়নের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি সম্পদের ন্যায়ভিত্তিক বন্টনের মাধ্যমে অর্থনৈতিক ক্ষেত্রে বৈষম্য দূর করে একটি সুষম ও দরদী সমাজ প্রতিষ্ঠায় ব্যাংকের সকল কর্মীকে পূর্ণদ্দোমে কাজ করার আহবান জানান।

‘ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক হবে প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের প্রতিষ্ঠান’ উল্লেখ করে ব্যাংকের চেয়ারম্যান ইসলামী অর্থনীতির বন্টননীতি অনুসরণ করে স্থানীয়ভাবে সংগৃহীত আমানত সংশ্লিষ্ট এলাকায় বিনিয়োগ করে অঞ্চলগত বৈষম্য দূর করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।
সভায় আলোচকবৃন্দ রাসুল (স.) এর জীবনাদর্শের নানা দিক তুলে ধরে আর্থিকখাতে তাঁর অর্থনৈতিক দর্শন বাস্তবায়নে কাজ করার আহবান জানান। মহাগ্রন্থ আল-কুরআন ও রাসুলের জীবনাদর্শ দিয়ে জগৎবাসীর জন্য বৈষম্যহীন এক দরদী সমাজ প্রতিষ্ঠার লক্ষেই ইসলামী ব্যাংকব্যবস্থার উদ্ভব হয়েছে উল্লেখ করে বক্তারা এই আদর্শিক ব্যাংকব্যবস্থার সফল বাস্তবায়ন ও প্রসারে আরো অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।

তারা বলেন, ইসলামী অর্থব্যবস্থার পথ ধরে বৈশি^ক পরিমন্ডলে ইসলামী ব্যাংকব্যবস্থা তার অবস্থান সুদৃঢ় করেছে। এর ধারাবাহিক সফলতায় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক শরীয়াহ পরিপালনে শতভাগ প্রতিশ্রুতি নিয়ে প্রযুক্তিসমৃদ্ধ উন্নত ও আধুনিক ব্যাংকিং সেবা গ্রহণে গ্রাহকদের প্রতি আহবান জানান তাঁরা।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলী’র সভাপতিত্বে মাহফিলে অন্যান্যের মধ্যে আলোচনা করেন ব্যাংকের পরিচালক পর্ষদের সদস্যবৃন্দ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকদ্বয়, উপব্যবস্থাপনা পরিচালকদ্বয়সহ অন্যান্য নির্বাহীবৃন্দ। মাহফিলে মুনাজাত পরিচালনা করেন ব্যাংকের শরীয়াহ কাউন্সিলের সদস্য সচিব মওলানা এম শামাউন আলী।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version