প্রচ্ছদ এ্যভিয়েশেন ও ট্যুরিজম মেক্সিকোয় ৩৭ বাংলাদেশিসহ ৬০০ অভিবাসন প্রত্যাশী আটক

মেক্সিকোয় ৩৭ বাংলাদেশিসহ ৬০০ অভিবাসন প্রত্যাশী আটক

0
অভিবাসী

মেক্সিকোর পূর্বাঞ্চলীয় ভেরাক্রুজ প্রদেশে থেকে বাংলাদেশী সহ ১২ দেশের ৬০০ অভিবাসন প্রত্যাশীকে আটক করা হয়েছে। এসব অভিবাসনপ্রত্যাশী ট্রাকের পেছনে লুকিয়ে ছিলেন। খবর রয়টার্সের।

শনিবার (২০ নভেম্বর) মেক্সিকোর ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম) জানায়, আটককৃত অভিবাসন প্রত্যাশীরা ট্রাক দুটির পেছনের অংশে লুকিয়ে ছিলেন। আটককৃত এসব অভিবাসীদের বেশিরভাগই পার্শ্ববর্তী দেশ গুয়েতেমালার। তাদের মধ্যে ৩৭ জন বাংলাদেশি রয়েছে।

আইএনএম জানিয়েছে, আটককৃত অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে ৪৫৫ জন পুরুষ ও ১৪৫ নারী। এ ছাড়া জাতীয়তার হিসেবে আটককৃতদের মধ্যে ৪০১ জন গুয়াতেমালার, ৫৩ জন হন্ডুরাসের, ৪০ জন ডোমিনিকান রিপাবলিকের, ৩৭ জন বাংলাদেশের, ২৭ জন নিকারাগুয়ার, ১৮ জন এল সালভাদরের নাগরিক।

আরও পড়ুন : মালয়েশিয়ায় অভিযানে বাংলাদেশিসহ ৯৫ অবৈধ অভিবাসী আটক

এ ছাড়া কিউবার ৮ জন, ঘানার ৬ জন, ভেনেজুয়েলা ও ইকুয়েডরের ৪ জন করে এবং ভারতের ও ক্যামেরুনের একজন করে রয়েছেন।

মেক্সিকোর মাইগ্রেশন ইনস্টিটিউট আরও জানিয়েছে, আটককৃত অভিবাসনপ্রত্যাশীদের বিষয়ে দু’টি সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা রয়েছে। হয় তাদের সকলকে নিজ নিজ দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে, নয়তো তাদের সবাইকেই বসবাসের সুযোগ দেওয়া হবে।

রয়টার্স বলছে, যুক্তরাষ্ট্রে প্রবেশ করতেই মূলত মধ্য আমেরিকা অঞ্চল থেকে এসব অভিবাসী মেক্সিকোতে ঢুকেছিলেন। আটককৃত এসব অভিবাসনপ্রত্যাশীর দাবি, নিজ নিজ দেশের সহিংসতা ও দরিদ্রতা থেকে বাঁচতেই সেখানে এসেছেন তারা।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version